বিহারী-অশ্বিনের ব্যাটে টেস্ট ড্র করলো ভারত

দলের প্রয়োজনে ব্যাট হাতে জ্বলে উঠেছেন ঋষভ পন্থ। মাত্র তিন রানের জন্য ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেও দলকে রক্ষা করেছেন। দিনের শেষ দিকে এসে বিহারী ও অশ্বিনের ব্যাটিং ছিলো অসাধারণ। তাদের ধৈর্যশীল ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্ট ড্র করতে সক্ষম হয়েছে ভারত।

সোমবার (১১ জানুয়ারি) পঞ্চম দিনে সফরকারীদের প্রয়োজন ছিলো ৩০৯ রান। ৮ উইকেট তুলে নিতে পারলেই ম্যাচটা নিজেদের করে নিতে পারত স্বাগতিকরা।

দিনের শুরু থেকেই ওয়ানডে স্টাইলে খেলছিলেন ঋষভ পন্থ। দলীয় ১০৪ রানে ব্যক্তিগত ৪ রান করে ফিরে যান অধিনায়ক আজিঙ্কা রাহানে। অভিজ্ঞ চেতেশ্বর পূজারার সঙ্গে ১৪৮ রানের জুটি গড়েন পন্থ। স্কোর কার্ড দেখে মনে হচ্ছিল ৪০৭ রান তাড়া করে ইতিহাস গড়েই ফেলবে ভারত। এমন সময় ভারতের স্কোর বোর্ডে আড়াইশ রান উঠতেই ফিরে যান এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান।

ফেরার আগে ২৩ বছর বয়সী পন্থ ১১৮ বলে ৯৭ রান করেন। আরো ২২ রান যোগ হলে আউট হন পূজারাও। এতে পাল্লা ভারী হয় অস্ট্রেলিয়ার। যদিও দলের হাল ধরেন হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিন।

দুইজনে মিলে খুব বড় রান না তুলতে পারলেও অজি বোলারদের ভুগিয়েছেন ঠিকই। দুজনে মিলে খেলেছেন ২৮৯ বল। তার মধ্যে ২৫৮ বলই ছিলো ডট।

দিন শেষে ভারতের সংগ্রহ ছিলো ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রান। ১৬১ বলে ২৩ রান করেন হনুমা বিহারী। ১২৮ বলে ৩৯ রান করেন অশ্বিন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh