উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে মেহেদি-হাসান-শরিফুল

হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মেহেদি হাসান

হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মেহেদি হাসান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অফ স্পিনার মেহেদি হাসান, পেস বোলার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

আজ শনিবার (১৬ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২৪ সদস্যের প্রাথমিক দলটিকে ১৮ জনে নামিয়ে আনা হয়েছে। অনুমিতভাবেই দলে আছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান।

প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন- আল আমিন হোসেন, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, নাঈম শেখ ও পারভেজ হোসেন ইমন। যুব বিশ্বকাপজয়ী পারভেজ ইমন অবশ্য চোটের কারণে ক্যাম্পেই যোগ দিতে পারেননি।

এদিকে সাকিব এই সিরিজ দিয়েই ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রহর ‍গুনছেন। দেশের হয়ে যিনি সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৯ সালের জুলাইয়ে লর্ডসে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচ।

গত মার্চে মাশরাফি বিন মর্তুজা ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর তামিম ইকবাল এই ফরম্যাটে নেতৃত্ব পান। ওয়ানডে দলে প্রথম ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে অফ স্পিনার মেহেদি দেশের হয়ে চারটি টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে অভিষেক হয় তার। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় পেসার হাসান মাহমুদের। একটি ম্যাচই খেলেছেন তিনি।

অন্যদিকে যুব বিশ্বকাপজয়ী শরিফুল যেকোনো ফরম্যাটেই দেশের হয়ে প্রথম প্রতিনিধিত্ব করার অপেক্ষায় রয়েছেন।

কঠোর পরিশ্রমের ফল পেয়েছেন তাসকিন আহমেদ। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন তিনি। সবশেষ যিনি দেশের হয়ে খেলেছিলেন ২০১৮ সালের মার্চে।

২০১৯ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলা রুবেল হোসেন ফের জায়গা করে নিয়েছেন।

ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ ২০ ও ২২ জানুয়ারি। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচ দুটি। ২৫ জানুয়ারি তৃতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল।

ওয়ানডে সিরিজের দল:

তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, আফিফ হেসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh