সিরিজ হারলো বাংলাদেশ

টম ল্যাথামের শতরানের উপর ভর করে বাংলাদেশকে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো স্বাগতিকরা। 

বাংলাদেশের দেয়া ২৭২ রানের লক্ষ্য ১০ বল হাতে রেখেই টপকে যায় স্বাগতিকরা। ল্যাথাম ১১০ রানে অপরাজিত থাকেন। এছাড়া ডেভন কনওয়ে ৭২ রানের ইনিংস খেলেন।

২৭২ রান ফাইটিং স্কোরই ছিল। বাংলাদেশের বোলাররা শুরুর দিকে কিউই ব্যাটসম্যানদের চেপে ধরেন। দলীয় ৫৩ রানের মধ্যে প্রথম সারির তিন ব্যাটসম্যানকে তুলে নেন মেহেদী ও মুস্তাফিজ। তবে কনওয়ে ও ল্যাথাম বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন।

বাংলাদেশের পক্ষে মেহেদী ও মুস্তাফিজ দুইটি করে উইকেট লাভ করেন।

এর আগে আজ মঙ্গলবার (২৩ মার্চ) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ডকে ২৭২ রানের টার্গেট দেয় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারালেও অধিনায়ক তামিম ইকবাল ও মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মাদ মিঠুনের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭১ রান করে সফরকারীরা।

তামিম ইকবাল রান আউট হওয়ার আগে ১০৮ বলে ৮টি চারের সাহায্যে ৭৮ রান করেন। মিঠুন ৫৭ বলে ২টি ছক্কা ও ৬টি চারে করেন ৭৩* রান।

এছাড়া মুশফিকুর রহিম ৩৪, সৌম্য সরকার ৩২, মাহমুদউল্লাহ রিয়াদ ১৭ ও মেহেদী হাসান মিরাজ করেন ৭ রান। নিউজিল্যান্ডের পক্ষে মিচেল স্যান্টনার ২টি এবং ট্রেন্ট বোল্ট, ম্যাট হ্যানরি ও কাইল জেমিসন একটি করে উইকেট লাভ করেন।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ। স্কোরবোর্ডে তখন মাত্র ৪ রান। লিটন কোনো রান করতে পারেননি। এরপর দলের হাল ধরেন তামিম ও সৌম্য। তাদের ‍জুটিতে আসে ৮১ রান। এছাড়া তামিমের সাথে মুশির ৪৮, মুশির সাথে মিঠুনের ৫১ ও রিয়াদের সাথে মিঠুনের ৬৩ রানের জুটি বাংলাদেশের ফাইটিং স্কোর গড়তে ভূমিকা রাখে।

এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো স্বাগতিকরা। এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় ব্লাক ক্যাপসরা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি আগামী ২৬ মার্চ অনুষ্ঠিত হবে। -ইউএনবি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh