ব্যাটে-বলে ব্যর্থ সাকিব, টানা দ্বিতীয় হার কলকাতার

নিজেদের তৃতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩৮ রানের বড় ব্যবধানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। বাজে বোলিংয়ের পর ব্যাট হাতেও ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসান।

রবিবার (১৮ এপ্রিল) চেন্নাইয়ের চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৪ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে কলকাতা।

২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কলকাতার কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। আন্দ্রে রাসেল ঝড় তুললেও জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। ক্যারিবীয় এই ব্যাটসম্যান ২০ বলে ৩১ রান করে প্যাটেলের বলে বোল্ড হন। অধিনায়ক ইয়ন মরগান করেন ২৩ বলে ২৫। সাকিব আল হাসান ২৫ বলে ২৬ রান করেন।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন কাইল জেমিসন। স্পিনার যুজভেন্দ্র চাহাল ২ উইকেট এবং ওয়াশিংটন সুন্দর ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ব্যাঙ্গালুরু। বরুণ চক্রবর্তীর দুর্দান্ত বোলিংয়ে দলীয় ৯ রানেই বিরাট কোহলি ও রজাত পতিধরকে হারায় দলটি। তবে এরপর ওপেনার দেবদূত পাড়িক্কালের সঙ্গে ৮৬ রানের জুটি গড়েন গ্লেন ম্যাক্সওয়েল।

পাড়িক্কাল ২৫ রানে বিদায় নিলেও হাফসেঞ্চুরি তুলে নেন ম্যাক্সওয়েল। এই অস্ট্রেলিয়ান ৪৯ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৭৮ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন। তবে উইকেটের অন্যপ্রান্তে ঝড় তোলেন এবি ডি ভিলিয়ার্স। শেষ পর্যন্ত অপরাজিত থাকা এই ব্যাটসম্যান ৩৪ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৭৬ রান করেন। ১১ রানে অপরাজিত থাকেন কাইল জেমিসন।

বরুণ ছাড়া কলকাতার হয়ে একটি করে উইকেট নেন কামিন্স ও প্রসিধ কৃষ্ণা। সাকিব আল হাসান ২ ওভার বল করে ২৪ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh