আজ থেকে অনুশীলন শুরু বাংলাদেশ দলের

ঈদুল ফিতরের ছুটির পর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে আজ মঙ্গলবার (১৮ মে) থেকে পুনরায় অনুশীলন শুরু করছে প্রাথমিক দলে ডাক পাওয়া টাইগার ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন কর্মকর্তা জানিয়েছেন, মাঠে ফেরার আগে এখন খেলোয়াড়দের করোনা পরীক্ষাভাইরাস চলছে। কোভিড-১৯ টেস্টের প্রথম অংশটি গত রবিবার শেষ হয়েছে। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশের আগে গতকাল সোমবারও ক্রিকেটারদের পরীক্ষা হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি বলেন, প্রথম করোনায় পরীক্ষায় বাংলাদেশের সব খেলোয়াড়ের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। গতকাল তাদের দ্বিতীয় পরীক্ষা সম্পন্ন হয়। নেগেটিভ ফলাফল নিয়ে জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পারবে খেলোয়াড়রা।

করোনার ফলাফলের উপর ভিত্তি করেই অনুশীলন শুরু করবে তারা এবং আজ বিকেলে তাদের অনুশীলন নির্ধারিত রয়েছে। তবে আগামী ২৩ মে থেকে ওয়ানডে সিরিজ শুরুর আগে ২২ মে আরো একবার করোনা পরীক্ষা করা হবে ক্রিকেটারদের। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তিনটি ম্যাচ হবে ২৩, ২৫ ও ২৮ মে।

সিরিজ শেষে বাংলাদেশ দলের সদস্যেদের করোনা পরীক্ষা করা না হলেও ২৯ মে বাংলাদেশ ছাড়ার আগে আরো একবার করোনা পরীক্ষা করা হবে শ্রীলংকান ক্রিকেটারদের।

সিরিজের মূল লড়াইয়ের আগে বিকেএসপিতে ২০ মে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর তিন ম্যাচ সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে। ২১ মে বিকেএসপিতেই নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে সফরকারী শ্রীলংকা দল।

সিরিজ শুরুর আগেই ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে গেলেন দুই পেসার রুবেল হোসেন ও হাসান মাহমুদ। তারা এখনো পুনর্বাসনে থাকায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন, শতভাগ ফিট না থাকায়, এমন খেলোয়াড়দের নির্বাচন করা যাবে না। -বাসস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh