আজ সাকিবের সামনে দুই রেকর্ডের হাতছানি

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

ক্রিকেটের অনেক রেকর্ডই ভেঙেছেন গড়েছেন সাকিব আল হাসান। আজ শুক্রবার (২৮ মে) মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে তেমনই দুটি রেকর্ডের হাতছানি তার সামনে। সঙ্গে রয়েছে একটি মাইলফলকেরও সম্ভাবনা।

বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারের কৃতিত্ব এতদিন ছিল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। অবসরের আগে তার ঝুলিতে জমা পড়েছিল ২৬৯টি উইকেট। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দুই উইকেট নিয়ে মাশরাফির সে কীর্তিতে ভাগ বসিয়েছেন সাকিব। আজ শ্রীলঙ্কার বিপক্ষে একটি উইকেট পেলেই এই রেকর্ড একান্তভাবে নিজের করে নেবেন তিনি।

আজ সাকিব পেছনে ফেলতে পারেন অ্যালান ডোনাল্ড, শন পোলককেও। একটা উইকেট পেলে মাশরাফির সঙ্গে জেমস অ্যান্ডারসনকেও পেছনে ফেলবেন তিনি। আর যদি শিকার করেন চার উইকেট, তাহলে ডোনাল্ড; আর ৫ উইকেট পেলে ছাড়িয়ে যাবেন পোলককে।

আরও এক কিংবদন্তিকে পেছনে ফেলার সুযোগ আছে সাকিবের সামনে। মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তার উইকেটসংখ্যা ১২২টি। এখন এক ভেন্যুতে যাওয়াসিম আকরামের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। আজ একটি উইকেট পেলে ছাড়িয়ে যাবেন ওয়াসিমের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ১২২ উইকেটের রেকর্ড।

শুধু বল হাতে নয়, ব্যাট হাতেও সাকিবের সামনে রয়েছে মাইলফলকের হাতছানি। আজ ৫২ রান করলেই ১২০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন তিনি। বর্তমানে ওয়ানডেতে ৬৪৫১, টেস্টে ৩৯৩০ আর টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান রয়েছে তার ঝুলিতে, সব মিলিয়ে ১১৯৪৮ রান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh