বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট দল ঘোষণা

ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ডাক পেয়েছেন তিন নতুন মুখ। প্রথমবারের মতো টেস্ট খেলার হাতছানি টপ অর্ডার ব্যাটসম্যান তাকুজওয়ানাশে কাইতানো, ডিয়ন মায়ের্স ও কিপার-ব্যাটসম্যান জয়লর্ড গুম্বির সামনে। বৃহস্পতিবার (১ জুলাই) ঘোষিত ২০ সদস্যের দলে ফিরেছেন টেন্ডাই চাতারা ও টিমাইসেন মারুমাও।

সবশেষ পাকিস্তানের বিপক্ষে খেলা টেস্ট সিরিজের ১৬ সদস্যের দল থেকে বাদ পড়েছেন প্রিন্স মাসভাউরে ও তারিসাই মুসাকান্দা।

১৯ বছর বয়সী মায়ের্স এখন পর্যন্ত প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন কেবল ৫টি। ৩২.৬৬ গড়ে একটি সেঞ্চুরিতে করেছেন ২৯৪ রান। গত মাসে দেশের মাটিতে জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্টে একমাত্র ইনিংসে করেন ৬৯ রান।

ওই ম্যাচেই দুই ইনিংসে কাইটানো করেন কেবল ১৪ ও ১১ রান। ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান সব মিলিয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ২১টি। ২৪.৯১ গড়ে করেছেন ৮৭২ রান। সর্বোচ্চ ইনিংস ৯২।

২৫ বছর বয়সী গুম্বি এখন পর্যন্ত প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৪৪টি। রান করেছেন এক হাজার ৭১৪। গড় ২৪.৮৪। সেঞ্চুরি আছে দুটি। ২০১৪ সালে জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে এসেছিলেন তিনি।

চোটের কারণে জিম্বাবুয়ের সবশেষ দুটি টেস্ট সিরিজে খেলতে পারেননি আরভিন। ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান সবশেষ সাদা পোশাকে মাঠে নেমেছিলেন বাংলাদেশের বিপক্ষেই, গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকায়।

ওই ম্যাচেই তিন টেস্টের সবশেষটি খেলেন ৩৩ বছর বয়সী মারুমা। আর পেসার চাতারা টেস্ট দলে ফিরলেন প্রায় তিন বছর পর। তার ৯ টেস্টের সবশেষটিও বাংলাদেশের বিপক্ষে, ২০১৮ সালের নভেম্বরে ঢাকায়। 

আগামী বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হবে একমাত্র টেস্ট। এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচও খেলবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে টেস্ট দল:

রেজিস চাকাবভা, টেন্ডাই চাতারা, টেন্ডাই চিসোরো, টানাকা শিভাঙ্গা, ক্রেইগ আরভিন, জয়লর্ড গুম্বি, লুক জঙ্গে, কায়া রয়, তাকুজওয়ানাশে কাইতানো, কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ের্স, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো ও শন উইলিয়ামস (অধিনায়ক)।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //