অস্ট্রেলিয়া সিরিজে নেই লিটন, মুস্তাফিজকে নিয়ে শঙ্কা

লিটন দাশ ও মুস্তাফিজুর রহমান

লিটন দাশ ও মুস্তাফিজুর রহমান

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টির সিরিজ খেলা হচ্ছে না লিটন দাসের। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি চলাকালে ফিল্ডিংয়ের সময় ডানহাতের কব্জিতে চোট পায়েছেন তিনি।

এর আগেও একবার একই জায়গায় ব্যথা পেয়েছিলেন ডানহাতি ওপেনার। জিম্বাবুয়েতে তার এমআরআই করানো হয়েছিল। রিপোর্টে ভালো কিছু আসেনি। দেশে ফিরে আবার এমআরআই করানো হবে। এজন্য আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে তাকে রাখা হচ্ছে না। সংবাদমাধ্যমকে এই তথ্য জানিয়েছে বিসিবি।

জানা গেছে, লিটনকে বাদ দিয়েই দল সাজাচ্ছেন নির্বাচকরা। দল জিম্বাবুয়ে থেকে ফিরে সরাসরি ঢুকে যাবে জৈব সুরক্ষা বলয়ে। লিটন বেরিয়ে যাবেন জৈব সুরক্ষা বলয় থেকে। দলের সঙ্গে আছেন মোহাম্মদ মিঠুন। তাকে বিকল্প হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এদিকে পায়ের গোড়ালিতে চোট পাওয়া মোস্তাফিজুর রহমানকে নিয়ে দেশে ফেরার পর সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। মোস্তাফিজের বিষয়টি হচ্ছে ‘অবস্থা বুঝে ব্যবস্থা’। তার চোটের একটাই চিকিৎসা- বিশ্রাম। বিশ্রাম পেলে তিনি ঠিক হয়ে যাবেন। এজন্য তাকে নিয়ে এখনই সিদ্ধান্ত নিচ্ছে না দল।

অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম টি-টোয়েন্টির আগে মোস্তাফিজের ফিটনেস পরীক্ষা হবে। সেখানে ভালো করলে তাকে নেয়া হবে। যদি ততদিনেও ঠিক না হয় তাহলে অপেক্ষা করবে। দলের পারফরম্যান্স ভালো থাকলেও তাকে ছাড়াই খেলবে বাংলাদেশ। পারফরম্যান্স ভালো না হলে তাকে নিয়ে পরবর্তীতে পরিকল্পনা সাজাবে দল।

অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা নিয়ে জানতে চাইলে হাবিবুল বাশার সুমন বলেন, ‘অস্ট্রেলিয়া সিরিজে দল ঘোষণা করার কিছু নেই। জৈব সুরক্ষা বলয়ে ঢোকার কোনো সুযোগ নেই। ফলে যারা জিম্বাবুয়ে সফর থেকে আসছে তারাই দলে থাকবে। তারপরও আনুষ্ঠানিকভাবে সেই দলটাই ঘোষণা করা হবে।’

দলে তামিম ইকবাল নেই। মুশফিকুর রহিমও খেলার সুযোগ পাচ্ছেন না। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে অভিজ্ঞতার ঘাটতি থাকবে কি না এমন প্রশ্নের জবাবে হাবিবুল বলেন, ‘দল মাত্র জিম্বাবুয়েতে সিরিজ জিতে আসলো। ভালো খেলার ধারাবাহিকতায় আছে। তামিম, মুশফিক অবশ্যই আমাদের সেরা ক্রিকেটার। তবে তাদের ছাড়াও দলটা জিতেছে। এটা আত্মবিশ্বাস বাড়াবে। আমি নিশ্চিত এখানেও দল ভালো কিছু করবে।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //