এ মাসেই মাঠে ফিরছে ঘরোয়া ক্রিকেট

করোনার কারণে লম্বা সময় ধরে বন্ধ দেশের ঘরোয়া ক্রিকেট। মে মাসে ঢাকা প্রিমিয়ার লিগের স্থগিত হওয়া ম্যাচগুলো অনুষ্ঠিত হলেও কোনো নির্দেশনা ছিল না জাতীয় লিগসহ দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট নিয়ে।অবশেষে ইঙ্গিত মিললো ক্রিকেট শুরু হওয়ার। চলতি মাস থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শুরু হতে যাচ্ছে করোনার কারণে স্থগিত থাকা বাকি ঘরোয়া টুর্নামেন্ট। 

বুধবার (১১ আগস্ট) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

নিজামউদ্দিন বলেন, ‘অবশ্যই আমাদের বিভিন্ন খেলা খুব দ্রুত শুরু হয়ে যাবে। আমাদের যে হেলথ গাইডলাইন যেটা রয়েছে সেটা মেনে তা আয়োজন করা হবে।’

তিনি যোগ করেন, ‘একটা টেস্টিং প্রটোকল রয়েছে, সামাজিক দূরত্ব নিশ্চিতের একটা বিষয় রয়েছে, সবকিছু নিশ্চিত করেই যে টুর্নামেন্টগুলো আয়োজন করা সম্ভব সেগুলো আমরা শুরু করব। সে ধরণের পরিকল্পনা নিয়ে কাজ করছি। আশা করছি এই মাসের ভেতরই বেশ কিছু প্রোগ্রাম শুরু হয়ে যাবে।’

করোনা বিরতি কাটিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে ক্রিকেট গড়ায় মাঠে। কিন্তু পাঁচ রাউন্ডের পর ফের বন্ধ হয়ে যায় সেটি। মে মাসে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে গড়ায় ডিপিএলের স্থগিত হওয়া আসর। যেখানে টানা তৃতীয়বারের মতো শিরোপা যায় আবাহনীর ঘরে।

ঘরোয়া ক্রিকেট বন্ধ থাকলেও খেলা হয় আন্তর্জাতিক সিরিজগুলো চলমান ছিল। একে একে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে সফরে যায় বাংলাদেশ। সেই সঙ্গে ঘরের মাঠে খেলে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। চলতি মাসেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ আসছে নিউজিল্যান্ড।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //