ক্রিকেটারদের চলাচল সীমাবদ্ধ করেছে বিসিবি

জৈব সুরক্ষা বলয়ের মধ্যে হবে নিউজিল্যান্ড সিরিজ। তার আগে অবশ্য দুই সপ্তাহের মতো ছুটি পেয়েছেন খেলোয়াড়রা। নিউজিল্যান্ড সিরিজের জন্য জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের আগে ক্রিকেটারদের চলাফেরায় সীমাবদ্ধতা আনতে বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সোমবার (১৬ অঅগস্ট) মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ইতিমধ্যে তাদের (ক্রিকেটার) বলে দেয়া হয়েছে কী কী বিষয় মেনে চলবেন এবং তাদের চলাফেরা সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে। পরিবারের মাঝেই থাকার জন্য অনুরোধ করা হয়েছে এবং জনসমাগমে যাওয়ার ব্যাপারে নিরুৎসাহিত করা হয়েছে।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ আগস্ট বাংলাদেশে আসবে কিউইরা। সে দিনই সুরক্ষা বলয়ে প্রবেশ করবে টাইগাররা। যেহেতু দেশে করোনাভাইরাস সংক্রমণ এখনো কমেনি, সিরিজের আগে কেউ এই ভাইরাসে আক্রান্ত হলে তাকে গোটা সিরিজে আর পাওয়া সাবে না। এজন্য মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদদের প্রতি বাড়তি সতর্কবার্তা ক্রিকেট বোর্ডের।

খেলোয়াড়রা যেন জনসমাগম এড়িয়ে চলেন। পারিবারের মাঝে থাকতে তাদের উৎসাহিত করছে বিসিবি। বোর্ডের মেডিক্যাল বিভাগ আর ক্রিকেট অপারেশন্স বিভাগ খেলোয়াড়দের দেখভালের দায়িত্ব সামলাচ্ছে।

নিজামউদ্দিন জানালেন, ‘আমাদের খেলোয়াড়দের নিয়ে মেডিকেল ও ক্রিকেট অপারেশন্স বিভাগ কাজ করছে। সংশ্লিষ্ট অন্যান্য বিভাগও কাজ করছেন।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //