লর্ডস টেস্ট জিততে ইংল্যান্ডের দরকার ২৭২ রান

ইনিংস শেষে মাঠ ছাড়ছেন মোহাম্মদ শামী

ইনিংস শেষে মাঠ ছাড়ছেন মোহাম্মদ শামী

শেষ দিনের রোমাঞ্চ বেশ ভালোই উপভোগ করছে ভক্তরা। জমে উঠেছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার লর্ডস টেস্ট। জয়ের জন্য ইংল্যান্ডকে ২৭২ রানের টার্গেট দিয়েছে ভারত। সে লক্ষ্যে ব্যাট করছে স্বাগতিক ইংল্যান্ড।

রবিবার ম্যাচের চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ভারত করেছিল ৬ উইকেটে ১৮১ রান। রিশব পন্থ ১৪ ও ইশান্ত শর্মা ছিলেন ৪ রানে অপরাজিত। সোমবার (১৬ আগস্ট) ম্যাচের পঞ্চম ও শেষ দিনে লেজের সারির ব্যাটসম্যানদের নিয়ে বেশ ভালো ব্যাট করে ভারত। ৮ উইকেটে ২৯৮ রান তোলার পর ইনিংস ডিক্লিয়ার করে ভারত অধিনায়ক কোহলি। তাতে ইংল্যান্ডের জয়ের টার্গেট দাঁড়ায় ২৭২ রান। দিনের খেলা ৬৫ ওভারের মতো বাকি।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান খুব বেশি আগাতে না পারলেও কাজের কাজ করেছেন দুই পেসার মোহাম্মদ শামি ও জসপ্রিত বুমরাহ। ৭০ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন শামি। ৩৪ রানে অপরাজিত থাকেন বুমরাহ।

৪৬ বলে ২২ রান করে রবিনসনের বলে আউট হন রিশব পন্থ। ১৬ রান করা ইশান্তকেও ফেরান রবিনসন। ইংল্যান্ডের হয়ে মার্ক উড ৩টি, রবিনসন ও মঈন আলী দুটি, স্যাম কুরান একটি উইকেট নেন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইতিমধ্যে এক উইকেট হারিয়েছে ইংল্যান্ড। দলীয় ১ রানেই বুমরাহর বলে সিরাজের হাতে ক্যাচ দেন ররি বার্নস (০)। ক্রিজে ব্যাট করছেন এখন ডম সিবলি ও হাসিব হামিদ। ১.৩ ওভার গেলেও রানের দেখা পায়নি ইংল্যান্ড।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //