সিরিজ জয়ের উচ্ছ্বাসে যা বললেন মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ তো দূরে থাক, অতীতে টি-টোয়েন্টিতে জয়ের দেখাও পায়নি বাংলাদেশ। ১০ ম্যাচের ১০টিতেই হার দেখেছে বাংলাদেশ। তবে মিরপুর শেরে বাংলায় চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে গোটা দৃশ্যপটই পাল্টে গেল। 

ঘরের মাঠে ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের স্বাদ নিয়েই আশা মিটল না মাহমুদউল্লাহ বাহিনীর। সিরিজ জয়ের স্বাদটাও নিয়ে ফেলল তারা।

এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিলে মাহমুদউল্লাহের দল।

বুধবার (৮ সেপ্টেম্বর) টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নাসুম আহমেদের স্পিন বিভ্রান্ত হয়ে ৯৩ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

৯৪ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমেও ৬ ওভারে মাত্র ৩৭ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। পরে অধিনায়ক মাহমুদউল্লাহর ৪৮ বলে ৪৩ রানের ইনিংসে ভর করে লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। 

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের উচ্ছ্বাস প্রকাশে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আবারও কোনো একটি ম্যাচে বোলাররা দুর্দান্ত পারফর্ম করেছে। নিউজিল্যান্ডকে কম রানে বেঁধে ফেলেছে তারা। নাসুম, মাহাদী, মোস্তাফিজুর- সব বোলারই দুর্দান্ত বল করেছে। আর ব্যাটসম্যানরা তাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছে। যে কারণে এই জয় এসেছে। আমাদের আসলে ইনিংসের মাঝপথে একটা ভালো পার্টনারশিপের প্রয়োজন ছিল। নাঈম ও আমি সেই চেষ্টাটাই করেছি। নাঈম তার দায়িত্ব ভালোভাবেই পালন করেছে। আফিফও চমৎকার খেলেছে। জুটি গড়ে খেলাকে শেষ পর্যন্ত নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়েই ব্যাট করে যাচ্ছিলাম আমরা।’ 

সিরিজ জয়ের বিষয়ে রিয়াদ বলেন, ‘গোটা টিম ম্যানেজমেন্ট ও খেলোয়াড়রাই এ সিরিজ জয়ের দাবিদার। সামনে আরো একটি সুযোগ রয়েছে। আশা করছি পরবর্তী ম্যাচেও দলবদ্ধ হয়ে খেলব আমরা। আর আরেকটি জয় উপহার দেব।’ 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //