শেষ ম্যাচ থাকছে না সাকিব-মুস্তাফিজ

অনুশীলনে সাকিব আল হাসান

অনুশীলনে সাকিব আল হাসান

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াচ্ছে শুক্রবার। পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে নিশ্চিত করে নিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচটা এখন তাই বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকতা ।

সিরিজ নিশ্চিত হওয়ায় পঞ্চম ম্যাচে থাকছেন না সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে শেষ ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকালে সংবাদমাধ্যমকে সাকিবের না খেলার বিষয়টি নিশ্চিত করেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

এর ফলে অপেক্ষা বাড়ছে সাকিবের। চলতি সিরিজে আর মালিঙ্গার করা টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেটের রেকর্ডটা টপকানো হচ্ছে না তার। মালিঙ্গার ১০৭ উইকেটের রেকর্ডটি ছুঁতে সাকিবের আর প্রয়োজন একটি উইকেটের। আর রেকর্ড ভাংতে দরকার দুটি উইকেট।

একই সঙ্গে দলে না থাকার সম্ভাবনা রয়েছে মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাসুম আহমেদেরও। বিশ্বকাপ দল ঘোষণা হয়ে যাওয়ায় এখন পর্যন্ত ম্যাচ না খেলা ক্রিকেটারদের এই ম্যাচে সুযোগ করে দিতে ফিজ, সাইফউদ্দিন আর নাসুমকে বিশ্রাম দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

সাকিবের মতো আঙ্গুলের ইনজুরি রয়েছে সাইফউদ্দিনেরও। চতুর্থ ম্যাচে চোট পান তিনি। তেমন গুরুতর না হওয়ায় ফের নেমেছিলেন মাঠে। সাকিব বাদে বাকি তিনজনের বিষয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

সিরিজের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত দুটি জয় পায় বাংলাদেশ। তৃতীয় ম্যাচে এসে হোঁচট খেলেও চতুর্থ ম্যাচে ঠিক ঘুরে দাঁড়ায় টাইগাররা। ম্যাচ ও সিরিজ নিশ্চিত করে মাঠ ছাড়ে স্বাগতিক দল।

বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড। দলে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজের নিয়মিত মুখরাই।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //