বিশ্বকাপ দল ঘোষণার পরই নেতৃত্ব ছাড়লেন রশিদ খান

আফগান লেগ স্পিনার রশিদ খান। ছবি: সংগৃহীত

আফগান লেগ স্পিনার রশিদ খান। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণার ডেডলাইন ১০ সেপ্টেম্বর হলেও বাংলাদেশসহ বেশিরভাগ দলই নিজেদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে ৯ সেপ্টেম্বর। আফগানিস্তান ক্রিকেট বোর্ডও (এসিবি) দল ঘোষণা করেছে। কিন্তু এসিবির টুইটার অ্যাকাউন্ট থেকে এ দল ঘোষণার ২২ মিনিটের মাথায় দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন লেগ স্পিনার রশিদ খান।

বাংলাদেশ সময় রাত ১০টা ৪৯ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করেছিল আফগানিস্তান। এর খানিক পর ১১টা ১১ মিনিটে টুইটারে নিজের ব্যক্তিগত প্রোফাইল থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন রশিদ।

এর পেছনে কারণ হিসেবে তিনি জানিয়েছেন, স্কোয়াড গঠনে তার কোনো মতামত না নেয়ার কথা। টুইটারে রশিদ লিখেছেন, ‘একজন অধিনায়ক এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল বাছাইয়ের অংশ হওয়ার অধিকার রয়েছে আমার। কিন্তু এসিবি মিডিয়ায় ঘোষিত দল বাছাইয়ের সময় নির্বাচক কমিটি এবং এসিবি আমার কোনো মতামত নেয়নি।’

রশিদ খান লিখেন, ‘আমি এই মুহূর্তে আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সবসময়ই আমার জন্য গর্বের বিষয়।’

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড:

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নাইব, নবীন উল হক, হামিদ হাসান, শরাফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ।

রিজার্ভ: আফসার জাজাই ও ফরিদ আহমেদ মালিক।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //