পরের মাঠে আর খেলবে না পাকিস্তান

বহু প্রতীক্ষার পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছিল পাকিস্তান। এর মধ্যে করোনা বাদ সেধেছিল, সে ধাক্কা কাটিয়ে ওঠার পথ করে দিচ্ছিল নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুটি সিরিজ আয়োজন করে পরিবর্তিত পরিস্থিতিতেও নিজেদের সক্ষমতা প্রমাণ করতে চেয়েছিল পিসিবি।

কিন্তু নিউজিল্যান্ড ও ইংল্যান্ড পিসিবি সভাপতি রমিজ রাজার চোখে ‘পশ্চিমা’ মানসিকতা দেখিয়ে সিরিজ দুটি বাতিল করে দিয়েছে। আর এমন সিদ্ধান্তে টনক নড়েছে পাকিস্তানের। এত দিন বিভিন্ন বোর্ডের অনুরোধ বিবেচনা করে হোম সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে রাজি হতো পাকিস্তান। কিন্তু এখন থেকে আর এমন কিছুতে রাজি হবে না তারা। আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের জন্য পাকিস্তান নিরাপদ, এটা জানিয়ে দিতেই এমন সিদ্ধান্ত নিচ্ছে তারা।

করোনাভাইরাসের কারণে বিশ্ব ক্রিকেট যখন স্থবির, তখন ইংল্যান্ডের অনুরোধে নানা ঝামেলা সয়ে ইংল্যান্ড সফরে গিয়েছিল পাকিস্তান। কিন্তু নিউজিল্যান্ড যখন না খেলেই পাকিস্তান থেকে চলে গেল, সেই দুঃসময়ে পাশে দাঁড়ায়নি ইংল্যান্ডও। জৈব সুরক্ষাবলয়ের ক্লান্তি ও নিরাপত্তার কথা জানিয়ে ইংলিশরাও বিশ্বকাপের আগে পাকিস্তানের মাটিতে হতে যাওয়া সফরটি বাতিল করে দিয়েছে।

পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘এখন এসব আলোচনা (নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজন) চিন্তারও বাইরে। কারণ, পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি এখন স্বাভাবিক এবং যেকোনো আন্তর্জাতিক দলকে স্বাগত জানানোর জন্য প্রস্তুত আমরা। আমরা আর নিরপেক্ষ ভেন্যুতে খেলব না।’

দুটি সিরিজ বাতিল হওয়ার পর পিসিবি আরও বেশ কিছু দেশের সঙ্গে সিরিজ আয়োজনের ব্যাপারে কথা ভেবেছে। কিন্তু সে চিন্তা থেকে সরে এসেছে তারা, ‘শ্রীলঙ্কা, বাংলাদেশ ও জিম্বাবুয়ের সঙ্গে কথা বলা শুরু করেছিলাম আমরা। পরে জাতীয় টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ, মূল খেলোয়াড়দের সবাই এর জন্য প্রস্তুত আছে এবং এটাই আমাদের জন্য বিশ্বকাপের প্রস্তুতি হয়ে উঠেছে।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //