শারজাহর উইকেট মিরপুরের মতোই: ডমিঙ্গো

টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সঙ্গে দারুণ দুটি সিরিজ শেষ করেছিল বাংলাদেশ। দুই সিরিজে প্রতিপক্ষকে ঘায়েল করতে স্লো টার্ন উইকেট বানিয়ে বেশ সফল হয়েছে বাংলাদেশ। দুই প্রতিপক্ষের বিপক্ষে নিজেদের ইতিহাসে প্রথম টি-টোয়েন্টি সিরিজও জেতে টাইগাররা।

বিশ্বকাপে টাইগারদের প্রথম ম্যাচ হতে যাচ্ছে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। যেটা নাকি অনেকখানি মিরপুরের মতো। তাই প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে শারজাহ উইকেট দলকে বাড়তি সুবিধা দেবে বলে বিশ্বাস করেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তার মতে, ঢাকার উইকেটের মতোই শারজাহ।

আগামীকাল রবিবার বিকেল ৪টায় শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে শনিবার সংযুক্ত আরব আমিরাতে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে এ কথা বলেন তিনি। 

ডমিঙ্গো বলেন, ‘আমি মনে করি আমরা গত কয়েক মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছি। ওদের বিপক্ষে ওয়ানডে ও টেস্টে আমাদের কিছু ভালো প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। এছাড়া আমাদের অভিজ্ঞ বোলার এবং কিছু বিপজ্জনক ব্যাটসম্যানসহ ভারসাম্যপূর্ণ দল রয়েছে। সাকিবের মতো বিশ্বমানের অলরাউন্ডার আমাদের আছে। একই সঙ্গে ঢাকার উইকেটের মতোই শারজাহ। আশা করি আগামীকালের ম্যাচে এসব আমাদের সহায়তা করবে।’

গ্রুপ পর্বে দলের বেশ কয়েকটি জায়গায় ঘাটতি দেখা গেছে। ফিল্ডিংয়ে বেশ কয়েকটি ভুল, ব্যাটিংয়ে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি ক্যাচ। এসব বিষয়ে উন্নতির প্রশ্নে তিনি বলেন, ‘উন্নতি করার জায়গা সব বিভাগেই আছে। আমরা ব্যাট হাতে ভালো করিনি। বল হাতে ঠিকঠাক মতো করেছি। ফিল্ডিংও ভালো হয়েছে। দুইটায় খেলা শুরু হওয়ায় আমরা খুশি। শিশিরের হিসাব আমাদের করতে হবে না। প্রতিযোগিতায় স্পিনারদের জ্বলে ওঠার সুযোগ থাকবে।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //