মাঠে বাগবিতণ্ডা: শাস্তি পেলেন লিটন

আইসিসির আচরণবিধি ভঙ্গের জন্য জরিমানা করা হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাস ও শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাহিরু কুমারাকে।

সোমবার (২৫ অক্টোবর) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, লিটনকে জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১৫ শতাংশ। আর কুমারার জরিমানা ম্যাচ ফির ২৫ শতাংশ।

সুপার টুয়েলভে গ্রুপ-১ এর ম্যাচে ষষ্ঠ ওভারের ঘটনা। লঙ্কান বোলার কুমারা ও বাংলাদেশি ব্যাটসম্যান লিটন তর্কে জড়িয়ে পড়েন। 

কুমারার বল একটু বাঁয়ে সরে এসে ড্রাইভ করেন লিটন। মিড অফ দিয়ে বল যাওয়ার কথা। সেখানে মাথার উপর দিয়ে বল যেতে দিলেন না দাসুন শানাকা। শ্রীলঙ্কা অধিনায়ক ধরে ফেললেন। আউট লিটন। হঠাৎ করে দুজন দুজনের দিকে তেড়ে যান। লিটনের পেছন থেকে এসে মোহাম্মদ নাঈম ধাক্কা দেন কুমারাকে। দুজনকে ছাড়াতে শেষ পর্যন্ত আম্পায়ারদের হস্তক্ষেপ করতে হয়।

প্লেয়ার্স অ্যান্ড প্লেয়ার সাপোর্ট পার্সোনালের আচরণবিধির এক নম্বর ধারা ভঙ্গ করায় জরিমানা করা হয়েছে দুজনকে। জরিমানার সঙ্গে দুজনের নামের পাশে একটি করে ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। এই ধারা ভঙ্গের সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক তিরস্কার এবং সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে একটি বা দুটি ডিমেরিট পয়েন্ট।

শাস্তি আরোপ করেছেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ। কুমারা ও লিটন অপরাধ স্বীকার করায় শুনানির প্রয়োজন হচ্ছে না।

তাদের বিরুদ্ধে অভিযোগ আনেন অনফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন ও আদ্রিয়ান হোল্ডস্টোক, থার্ড আম্পায়ার মাইকেল গফ ও ফোর্থ আম্পায়ার রড টাকার।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //