অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন স্টোকস

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছেন বেন স্টোকস। ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াডে ফিরেছে এই অলরাউন্ডার। মানসিক স্বাস্থ্যের কথা গেল জুলাই মাসে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিয়েছিলেন ডারহাম ক্রিকেটার। 

স্টোকসের ফিরে আসাটা ইংলিশদের জন্য অ্যাশেজ জয়ের দারুণ সম্ভাবনা তৈরি করেছে। 

সেই ২৬ জুলাই খেলেছিলেন সবশেষ ম্যাচটা। দ্য হানড্রেডে নর্দাম্পটন সুপারচার্জার্সের হয়ে চোট নিয়েও মাঠে নেমেছিলেন তিনি। এরপরই দেন ঘোষণাটা। যে কারণে ভারতের বিপক্ষে ঘরের মাঠে সিরিজটা খেলা হয়নি তার। খেলা হচ্ছে না চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও।

তবে অ্যাশেজকে নজরে রেখে ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছেন স্টোকস। নিজেকে ম্যাচফিট করে তুলতে করছেন হালকা অনুশীলন। আসছে ৪ নভেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশে যখন দেশ ছাড়বে ইংল্যান্ড দল, সে দলে থাকবেন তিনিও। 

তিনি বলেছেন, ‘মানসিক স্বাস্থ্যকে প্রাধান্য দেওয়ার জন্য এ বিরতি নিয়েছিলাম, আর এ সময় আমার আঙুলটাও ঠিক হয়ে গেছে। আমার সতীর্থদের সঙ্গে দেখা করতে, আর তাদের সঙ্গে মাঠে নামতে তর সইছে না। অস্ট্রেলিয়ার জন্য আমি তৈরি।’

ইংল্যান্ডের পুরুষ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলি জাইলস বলেছেন, ‘তার আঙুলে একটি সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। সে ক্রিকেটে ফিরতে প্রস্তুত। অ্যাশেজে খেলতে, আর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সে মুখিয়ে আছে।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //