ঝড়ো ব্যাটিংয়ে আফগানিস্তানের রানের পাহাড়

সুপার টুয়েলভ পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে মোহাম্মদ নবীর দল। যেখানে ব্যাট হাতে ধ্বংসলীলা চালান হযরতউল্লাহ যাযাই, রহমতউল্লাহ গুরবাজরা।

ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে স্কোর বোর্ডে ১৯০ রানের পাহাড়সম পুঁজি পেয়েছে আগানিস্তান। দলটির হয়ে সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস খেলেন নাজিবউল্লাহ জাদরান।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। উদ্বোধনি জুটিতে ৫৪ রান যোগ করেন জযরতউল্লাহ যাযাই ও মোহাম্মদ শাহজাদ। ইনিংসের ষষ্ঠ ওভারে শাহজাদ ১৫ বলে ২২ রান করে আউট হলে ভাঙে ওপেনিং পার্টনারশিপ। পরে গুরবাজকে নিয়ে ব্যাট হাতে ঝড় তোলেন যাযাই, তবে ৬ রানের জন্য অর্ধশতকের স্বাদ পাননি তিনি। ৩০ বল খেলে সাজঘরে ফেরেন ৪৪ রান করে। যেখানে সমান ৩টি করে চার-ছক্কা মারেন তিনি।

দলীয় ৮২ রানের সময় যাযাই আউট হলে ব্যাট হাতে নামেন নাজিবউল্লাহ জাদরান। স্কটিশ বোলারদের বিপক্ষে শুরু থেকেই আগ্রাসী তিনি। দুই প্রান্ত থেকে হাত খুলে খেলতে থাকেন গুরবাজ ও নাজিবউল্লাহ। এতে তরতর করে বাড়তে থাকে আফগানিস্তানের দলীয় সংগ্রহ। ইনিংসের ১৯তম ওভারে গুরবাজ ফেরেন ৪৬ রানের ইনিংস খেলে। ৩৭ বলে ১টি চারের সঙ্গে ৪টি ছয়ে সাজান এই ইনিংস। এতে তৃতীয় উইকেটে নাজিবউল্লাহর সঙ্গে ৫০ বলে ৮৭ রানের জুটি ভাঙে।

হযরতউল্লাহ-রহমতউল্লাহর আক্ষেপের দিনে ফিফটির দেখা পেয়েছেন নাজিবউল্লাহ। মাত্র ৩০ বলে পঞ্চাশের কোটা পূর্ণ করে ত্নি। পরে নাজিবউল্লাহ ৩৪ বলে ৫৯ রানের সঙ্গে মোহাম্মদ নবীর ৪ বলে অপরাজিত ১১ রানের কল্যাণে নির্ধারিত ২০ অভার শেষে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৯০ রানের পাহাড়সম পুঁজি পেয়েছে আগানিস্তান। জয়ের জন্য স্কটল্যান্ডের প্রয়োজন ১৯১ রান।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //