পরের সিরিজে বিপ্লবকে দলে চান হেরাথ

বিশ্বের সব ক্রিকেট খেলুড়ে দল যখন লেগস্পিনার তৈরি করতে ব্যস্ত, সেখানে উল্টো চিত্র বাংলাদেশ জাতীয় দলের। বিশ্বকাপের মতো আসরে টাইগার শিবিরে নেই একজন লেগস্পিনার।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে এখন পর্যন্ত পর্যাপ্ত সুযোগ করে দেয়া যায়নি বলে বাংলাদেশ পাচ্ছে না বিশ্বমানের কোনো লেগি।

পরিবেশ তৈরি করে দেয়া যায়নি দেখে হারিয়ে গেছেন জুবায়ের হোসেন লিখনের মতো প্রতিভাবান স্পিনার। এরপর আমিনুল ইসলাম বিপ্লব এলেও পর্যাপ্ত সুযোগের অভাবে মেলে ধরতে পারেননি নিজেকে। বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও দেশে ফেরত পাঠানো হয়েছে তাকে।

চলতি বিশ্বকাপে দেখা গেছে স্পিনারদের জয়জয়কার। যাদের অধিকাংশ লেগস্পিনার।

বিশ্বকাপের পরপর পাকিস্তান সিরিজ। আর সে সিরিজে বিপ্লবকে দলে পেতে আশাবাদী জাতীয় দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার টুয়েলভের নিয়মরক্ষার ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এমনটাই জানান লঙ্কান এই কোচ।

হেরাথ বলেন, ‘আমাদের তিনজন স্পিনার ছিল, তাই ম্যানেজমেন্ট ভেবেছে এটিই সেরা সিদ্ধান্ত হবে (বিপ্লবকে বাইরে রাখা)। এই টুর্নামেন্টে লেগস্পিনাররা ভালো করছে। তবে আমি নিশ্চিত যে পাকিস্তানের বিপক্ষে সিরিজে কিংবা শিগগিরই কোনো এক সিরিজে বিপ্লব দলে ফিরবে। আশা করি, সে আবার বাংলাদেশের পক্ষে খেলার সুযোগ পাবে।’

হেরাথ জানান, বিশ্বকাপের পারফরম্যান্স থেকে শিক্ষা নিয়ে দলে নিয়মিত একজন লেগস্পিনার খেলাতে পদক্ষেপ নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তিনি যোগ করেন, ‘বিশ্বকাপে অনেক স্পিনার ভালো করছেন। সাকিব, নাসুম ও মাহেদীও ভালো করেছে। বিশেষ করে হাসারাঙ্গা, শামসি, আদিল ও রাশিদ খানের মতো লেগস্পিনাররা বেশ ভালো করছেন। তারা আইপিএলেও ভালো করেছেন।’

১৯, ২০ ও ২২ নভেম্বর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের তিনটি টি-টোয়েন্টি। এরপর ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট হবে মিরপুরে ৪ ডিসেম্বর থেকে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //