ম্যাচ হেরে যা বললেন মাহামুদউল্লাহ

রাসেল ডমিঙ্গো হেড কোচ হয়ে আসার পর টসের বিষয়ে সিদ্ধান্ত নিতে ভুল হচ্ছে বাংলাদেশ দলের। বিশ্বকাপের মঞ্চেও দিতে হয়েছে এমন ভুলের মাশুল। এবার সঠিক সিদ্ধান্ত নিতে না পারার খেসারত দিতে হলো পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হেরে।

টস জিতে এদিন আগে ব্যাট করতে নামে স্বাগতিকরা। টিম ম্যানেজমেন্ট মনে করেছিল, এই উইকেটে আগে ব্যাটিং করা দল সুবিধা করতে পারবে। অথচ ঘটল উল্টোটা। পাওয়ার-প্লের ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে দল। পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি টাইগাররা। বাংলাদেশের ইনিংস থামে ১২৭ রানে। তিন ব্যাটসম্যান ছাড়া দুই অঙ্কের কোটা ছুতে পারেননি বাকিরা।

ম্যাচশেষে মাহমুদউল্লাহ বলেন, ‘যখন আমরা টস জিতে ব্যাটিং নিয়েছি তখন উইকেট বেশ ভালো মনে হয়েছিল। কিন্তু এখানে বোলারদের জন্যও সহায়ক ছিল। এটাকে অজুহাত বলছি না। ব্যাট হাতে আরও ভালো পারফরম্যান্স করা উচিৎ ছিল। বিশেষ করে টপ অর্ডারের। এ জায়গায় বিশ্বকাপেও ঘাটতি ছিলো। ১৪০ রান হলে সেটা ভালো হতো।’

যদিও পাকিস্তান দলও নিজেদের ইনিংসের শুরুটে বেশ ভুগেছিল। তবে ম্যাচের বয়স বাড়ার সঙ্গে রানের দেখা পেয়েছেন সফরকারী ব্যাটসম্যানরা। শেষদিকে বাজিমাত করেন শাদাব খান মোহাম্মদ নেওয়ার। জয়ের জন্য ৩ ওভারে ৩২ রান প্রয়োজন পড়লে ৪ বল হাতে রেখেই দলকে ৪ উইকেটে জয় পাইয়ে দেন দুজন। প্রতিপক্ষের এই দুই ব্যাটসম্যানকে সাধুবাদ জানাতে ভুললেন না মাহমুদউল্লাহ।

বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, ‘বোলাররা দারুণ করেছে। আমরা খুব কাছাকাছি গিয়েছি। কিন্তু শেষ দুই ব্যাটসম্যানকে (পাকিস্তানের) কৃতিত্ব দিতেই হয়। নেওয়াজ ও শাদাব সত্যি দারুণ ব্যাটিং করেছে।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //