কোহলিকে ছাড়িয়ে শীর্ষে গাপটিল

ক্রিকেটে সবচেয়ে ক্ষণস্থায়ী জিনিস হচ্ছে ‘রেকর্ড’। কারণ, এই রেকর্ড তো গড়াই হয় ভাঙার জন্য। ঠিক তেমনি আজ মার্টিন গাপটিল ভেঙে দিলেন বিরাট কোহলির এক রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোহলিকে টপকে সর্বোচ্চ রানের মালিক এখন নিউজিল্যান্ডের এই ওপেনার।

আজ শুক্রবার (১৯ নভেম্বর) রাঁচিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোহলির রান ছিল ৩২২৭, যিনি এই সিরিজ খেলছেন না। আর গাপটিল আজ ইনিংস ওপেন করতে নেমেছিলেন ৩২১৭ রান নিয়ে।

ম্যাচে ভুবনেশ্বর কুমারের প্রথম বলে স্লিপে থাকা সূর্যকুমার যাদবের মাথার ওপর দিয়ে চার মেরে শুরু করলেন গাপটিল। দ্বিতীয় বলে গাপটিলের আউটসাইড এজ হয়ে বল পয়েন্টের ওপর দিয়ে গিয়ে খুঁজে নেয় সীমানার দড়ি।

চতুর্থ বলে লোকেশ রাহুল ক্যাচ মিস করলে দুই রান নিয়ে কোহলিকে ছুঁলেন গাপটিল। আর প্রথম ওভারের শেষ বলে ভুবনেশ্বরকে এক্সট্রা কাভার দিয়ে চার মেরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ডটি নিজের করে নেন কিউই ডানহাতি ব্যাটার। কোহলিকে ছাড়িয়ে যেতে কিউই ব্যাটারের লেগেছে ১০৭ ইনিংস।

গাপটিল আজ আউট হলেন ৩১ রান করে। তাই ১০৭ ইনিংস শেষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গাপটিলের রান এখন ৩২৪৮। দ্বিতীয় স্থানে থাকা কোহলির ৩২২৭ রান করতে লেগেছে ৮৭ ইনিংস।

তৃতীয় স্থানে রয়েছেন কোহলির সতীর্থ রোহিত শর্মা। ১০৯ ইনিংসে ৩০৮৬ রান করেছেন ‘হিটম্যান’, যেখানে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সংখ্যক চারটি সেঞ্চুরি করেছেন এই ভারতীয় ব্যাটার। চতুর্থ স্থানে থাকা অসি অধিনায়ক অ্যারোন ফিঞ্চের সংগ্রহ ২৬০৮ রান আর ২৫৭০ রান করে পঞ্চম স্থানে রয়েছেন আইরিশ ব্যাটার পল স্টার্লিং।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //