প্রথম টেস্টে নেই সাকিব

চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে কেউই আসলে নিশ্চিত ছিলেন না যে সাকিব আল হাসান খেলতে পারবে। তবুও তাকে ধরেই ১৬ জনের দল সাজানো হয়েছিল। যদিও যে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা দেয়া হয়েছিল, সেই সংবাদ বিজ্ঞপ্তিতেও লেখা ছিল, ‘ফিট থাকলেই কেবল খেলবেন সাকিব’।

২৪ ঘণ্টা যেতে না যেতেই মিলেছে আসল খবর। চট্টগ্রামে প্রথম টেস্ট খেলতে পারবেন না সাকিব। আজ সন্ধ্যার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সাকিবের হ্যামস্ট্রিং ইনজুরি সারেনি এখনো। তার পক্ষে প্রথম টেস্ট খেলা সম্ভব হবে না। টিম ফিজিও এবং চিকিৎসকরা সবাই মিলে তার এম আরআই রিপোর্ট দেখে আমাদের এমনটাই জানিয়েছেন। তাই সাকিব চট্টগ্রাম টেস্টে খেলতে পারবে না।’

প্রথম টেস্ট না হয় পারলেন না, অল্প কয়েকদিনের ব্যবধানে ৬ ডিসেম্বর ঢাকার শেরেবাংলায় শুরু হবে দ্বিতীয় টেস্ট। সেই ম্যাচে কী খেলতে পারবেন সাকিব?

এ প্রশ্নের জবাবে মিনহাজুল আবেদিন নান্নু জানান, সেটা এখনই বলতে পারছি না। আর ওই প্রশ্নের উত্তর দেয়ার যথার্থ ব্যক্তিও আমি নই। সে প্রশ্নের জবাব সবচেয়ে ভাল দিতে পারবেন ফিজিও জুলিয়ান ক্যালাফাতো।

সাকিবের মাঠে ফিরতে কতদিন লাগবে? রিহ্যাব লাগবে কতদিন? এর সব কিছুই জানেন ফিজিও। তিনিই সব দেখভাল করছেন। তাই সাকিবের দ্বিতীয় টেস্ট খেলা না খেলার খবরটাও ফিজিও জুলিয়ান ক্যালাফাতোই ভাল বলতে পারবেন।

এদিকে সোমবার রাতে দেশে ফেরার পর আজই এমআরআই করানো হয়েছে সাকিবের। এমআরআই রিপোর্টে কি ধরা পড়েছে? সে প্রশ্নর উত্তর জানাতে গিয়ে মঙ্গলবার সন্ধ্যার পর বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জাগো নিউজকে জানান, ‘সাকিবের এমআরআই রিপোর্ট দেখা ছাড়াও আজকে আমরা ফিজিও-চিকিৎসকরা মিলে তাকে দেখেছি। আমাদের ফাইন্ডিংস আমরা সরাসরি টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের জানিয়ে দিয়েছি। তারাই আপনাদের মানে মিডিয়াকে সাকিবের আপডেট জানাবেন।’

বলার অপেক্ষা রাখে না, এরপর পরই প্রধান নির্বাচক সাকিবের প্রথম টেস্ট না খেলার খবরটি জানিয়েছেন।

প্রসঙ্গতঃ সাকিবসহ ১৬ জনের দল ঘোষণা করা হলেও বিসিবির সরবরাহ করা প্রেস বিজ্ঞপ্তিতেও জানানো হয় সাকিব সুস্থ্য হলেই কেবল খেলবেন। এখন সাকিব যেহেতু খেলবেন না, তাহলে কী তার জায়গায় অন্য কাউকে নতুন করে ডাকা হবে?

এ প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক জাগো নিউজকে জানান, ‘না, না। সাকিবের বিষয়টি আমাদের মাথায় ছিল। সে যদি ফিট হয়ে খেলতে না পারে, তখন যাতে তার জায়গায় আর কাউকে নতুন করে ডাকতে না হয়, সে জন্য ১৬ জনকে দলে রাখা হয়েছে।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //