আবিদ আলীর হৃদযন্ত্রে বসানো হলো স্টেন্ট

ব্যাটিংয়ের সময় বুকে ব্যথা অনুভব করায় আবিদ আলীকে নেয়া হয় হাসপাতালে। সেখানে অ্যাঞ্জিওপ্লাস্টি করে হৃদযন্ত্রে স্টেন্ট বসানো হয়েছে এই পাকিস্তানি ওপেনারের।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) হৃদযন্ত্রে স্টেন্ট বসানোর পর আবিদ আলী সুস্থ আছেন বলে জানা গেছে। এরইমধ্যে তার পুনর্বাসন প্রক্রিয়াও শুরু হয়ে গেছে।

পাকিস্তানের প্রথম শ্রেণির টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফিতে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে ব্যাট করার সময় বুকে ব্যথা অনুভব করেন আবিদ। পরপর কিছু ব্যবধানে দুইবার বুকের একই জায়গায় ব্যথা অনুভূত হওয়ার পর তিনি দলের ম্যানেজার আশরাফ আলীকে জানান। তখন দলের পক্ষ থেকে আবিদ আলীর চিকিৎসা ও অন্যান্য পরীক্ষা-নিরীক্ষার জন্য দ্রুত হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

হাসপাতালে পরীক্ষানিরীক্ষার পরে চিকিৎসকরা জানান, আবিদ ‘অ্যাকিউট করোনারি সিনড্রোম’-এ আক্রান্ত। অর্থাৎ, তার হৃদযন্ত্রে রক্ত সরবরাহে কোনও বাধা রয়েছে। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে, আবিদের অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে এবং একটি স্টেন্ট বসানো হয়েছে। এরপর অবশ্য খুব দ্রুতই সুস্থ হয়ে উঠতে শুরু করেছেন তিনি। এমনকি কোনো অস্বস্তি ছাড়াই সকালে হাঁটাচলাও করেছেন। আগামী সপ্তাহে হাসপাতাল ছাড়তে পারেন তিনি।

৩৪ বছর বয়সী আবিদ আলী খাইবার পাখতুনখাওয়ার হয়ে প্রথম শ্রেণিতে ৯ হাজারের বেশি রান করেছেন। এবারই তিনি সেন্ট্রাল পাঞ্জাব দলে যোগ দিয়েছেন। সদ্য সমাপ্ত বাংলাদেশ সফরে জাতীয় দলের হয়ে ওপেনার হিসেবে দারুণ ছন্দে ছিলেন। চট্টগ্রাম টেস্টে ম্যাচ সেরার পাশাপাশি সিরিজ সেরাও হয়েছেন। তারপর দেশে ফিরে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে মাঠে নেমেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //