সাকিবের ব্যাট-বলের নৈপুণ্যে জিতল সেন্ট্রাল জোন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে টুর্নামেন্ট স্বাধীনতা কাপ দিয়ে ক্রিকেটে ফিরলেন সাকিব আল হাসান। ফেরার ম্যাচে ব্যাট ও বল হাতে অনবদ্য ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তার অলরাউন্ড নৈপুণ্যে প্রথম রাউন্ডের ম্যাচে ইস্ট জোনকে ২২ রানে হারিয়ে শুভ সূচনা করেছে সেন্ট্রাল জোন। সাকিব ব্যাট হাতে করেছেন ৩৫ রান ও বল হাতে নিয়েছেন দুই উইকেট।

সিলেটে টস হেরে ব্যাট করতে নেমে কিছুটা বিপদে পড়ে সেন্ট্রাল জোন। ৬৭ রানে হারিয়ে ৩ উইকেট। সেখান থেকে ৫৬ রানের জুটি গড়ে দলকে সামাল দেন সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন।

সর্বোচ্চ ৩৭ রান করে বিদায় নেন মিঠুন। সাকিব আউট হন ৩৫ রান করে। ৫৮ বলে দুই চারে এ রান করেন সাকিব। ৪৩.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয় সেন্ট্রাল জোন।

ইস্ট জোনের পক্ষে রেজাউর রাজা ও রুবেল হোসেন তিনটি করে উইকেট নেন। তানভির ইসলাম নেন দুই উইকেট।

জবাবে, নিয়মিত উইকেট হারিয়ে আস্কিং রেটের চেয়ে পিছিয়ে পড়ে ইস্ট জোন। চোট পুরো সেরে না ওঠায় ম্যাচে খেলেননি ইস্টের তারকা ব্যাটার তামিম ইকবাল।

ম্যাচে সাকিব দারুণ হিসেবি বল করেন। ১০ ওভারের পূর্ণ স্পেলে দুই মেইডেনসহ ২৪ রান দিয়ে দুই উইকেট নেন তিনি। হাসান মুরাদ ও সৌম্য সরকারও দুটি করে উইকেট নেন।

৪৭.১ ওভারে ১৫৫ রানে অলআউট হয়ে যায় ইস্ট জোন। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন রনি তালুকদার। ইরফান শুক্ক্রু করেন ৩১ আর নাদিফ চৌধুরীর ব্যাট থেকে আসে ২৮।

সকালের ম্যাচে সাউথ জোনকে ৮ উইকেটে হারায় নর্থ জোন। সাউথের করা ১৬২ রানের সংগ্রহকে ১৯ ওভার ও ৮ উইকেট অক্ষত রেখেই টপকে যায় নর্থ।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //