মুমিনুল-জেমিসনের সেই ছবি ফের ভাইরাল

মাউন্ট মঙ্গানুইতে নিউজিল্যান্ডকে হারানো ঐতিহাসিক টেস্ট চলাকালে টাইগার অধিনায়ক মুমিনুল ও কিউই পেসার জেমিসনের একটি ছবি ভাইরাল হয়।

ছবিতে দেখা যায়- সেই টেস্টে বাংলাদেশের উইকেট ফেলতে ব্যর্থ ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার জেমিসন হতাশ হয়ে দূরে তাকিয়ে আছেন, আর ৫ ফুট ৩ ইঞ্চি উচ্চতার মুমিনুল তাকিয়ে আছেন জেমিসনের দিকে।

এবার মুমিনুল-জেমিসনের সেই আলোচিত ছবিকে বিজ্ঞাপনের কাজে ব্যবহার করল পশ্চিমবঙ্গের কলকাতা পুলিশ। করোনার তৃতীয় ঢেউ ভারতে আছড়ে পড়েছে। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষকে প্রতিনিয়ত করোনার বিধিনিষেধ মেনে চলার বার্তা দিয়ে যাচ্ছে কলকাতা পুলিশ।

করোনা বিধি মেনে চলতে মুমিনুল-জেমিসনের সেই ছবি ব্যবহার করেছে কলকাতা পুলিশ। 

সামাজিক যোগাযোগমাধ্যমে কলকাতা পুলিশের দেয়া সেই পোস্টে লেখা হয়েছে, ‘মাস্ক পর কলকাতাবাসী, নিরাপদ থাক।’ এখানে রূপক অর্থে জেমিসনকে দেখানো হয়েছে করোনার তৃতীয় ঢেউ হিসেবে, আর মুমিনুলকে দেখানো হয়েছে মাস্ক না পরা কলকাতাবাসী হিসেবে।

এমন ছবি ব্যবহার করে মানুষকে সতর্ক করার বিষয়টি এবারই প্রথম নয়। কয়েক বছর আগে ভারতের জয়পুর রাজ্যের ট্রাফিক পুলিশ একটি ছবি ব্যবহার করে। যা সামাজিক মিডিয়ায় ছড়িয়ে পড়লে বেশ আলোচিত হয়। 

২০১৭ সালের চ্যাম্পিয়ন ট্রফির ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে হারতে হয়েছিল ভারতকে। সেই ম্যাচে পাক ব্যাটার ফখর জামানকে ক্যাচ আউট করলেও ডেলিভারিটি নো বল ছিল। পরে ভাগ্যের সহায়তায় ম্যাচে শতরান তুলে নেন। পরে দলও বড় লক্ষ্য দাঁড় করায়। শেষ পর্যন্ত আমিরের দুর্দান্ত বোলিংয়ে ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তোলে পাকিস্তান। জয়পুর ট্রাফিক পুলিশ সে ছবি ব্যবহার করে শহরজুড়ে হোর্ডিং লাগানো হয়েছিল যে, লাইন ক্রস করলে এইভাবেই খেসারত দিতে হয়।

উল্লেখ্য, ভারতসহ বিশ্বজুড়ে আবারও প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব শুরু হয়েছে। এই ভাইরাসে আবারও বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে আগের সব রেকর্ড।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //