লিটন-মুশফিকের ব্যাটে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত তামিম ইকবাল। এই মুহূর্তে লিটন দাস ও মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৩৩ ওভারে ১৯০ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। ৬ ওভারে রান রেট ৬এ রেখেই এগোতে থাকেন তামিম ও লিটন দাস। তবে সপ্তম ওভারে আবারও ফজল হক ফারুকির ভেতরে আসা বলে পরাস্ত হন তামিম। লেগ বিফরের ফাঁদে পড়ে ২৪ বলে ১২ রান করে ডাগআউটে ফেরেন ওয়ানডে দলপতি।

তামিম ফিরলেও ক্রিজে নেমে লিটনকে ভালো সঙ্গ দিচ্ছিলেন সাকিব আল হাসান। তাদের ব্যাটেই দলীয় ১০০র পথে হাঁটছিল বাংলাদেশ। তবে এই দুজনের ৪৫ রানের জুটি ভাঙেন রশিদ খান। সাকিবকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। 

৩৬ বলে ২০ রান করে আউট হন সাকিব। তবে তিনি ফিরলেও মুশফিককে সঙ্গে নিয়ে এগোচ্ছেন লিটন। ইতোমধ্যে ৬৫ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে ৫৪ রানে ব্যাট করছেন তিনি। ২৪ বলে ২০ রানে অপরাজিত মুশফিক।

এদিন একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। স্বাগতিকরা অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামলেও আফগানিস্তান তিনটি পরিবর্তন করেছে। যেখানে ইবরাহিম জাদরান, ইয়ামিন আহমদজাই এবং গুলবাদিন নায়েবের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন রিয়াজ হাসান, ফরিদ আহমেদ এবং আসমতউল্লাহ ওমরজাই।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান: রহমানুল্লাহ গুরবাজ, রিয়াজ হাসান, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহিদি, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফরিদ আাহমদ মালিক, ফজল হক ফারুকি এবং আসমতউল্লাহ ওমরজাই।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //