রানের পাহাড় জয় করে জিতল পাকিস্তান

৩৪৯ রানের বিশাল লক্ষ্য। এত বড় লক্ষ্য দেখেও তো অনেকের ঘাবড়ে যাওয়ার কথা। তারওপর যদি দল দুটির নাম হয় অস্ট্রেলিয়া এবং পাকিস্তান, তখন তো আরও অনিশ্চিত হয়ে ওঠে বিষয়টা। অস্ট্রেলিয়ার দুর্দান্ত বোলিংয়ের সামনে আনপ্রেডিক্টেবল পাকিস্তান কতদুর কী করতে পারে, সেটাই ছিল দেখার।

কিন্তু পাকিস্তান অবিশ্বাস্য কাণ্ডই ঘটিয়ে বসেছে। প্রায় সাড়ে তিনশ রানের লক্ষ্য পাড়ি দিয়ে ম্যাচ জিতে নিয়েছে ৬ উইকেটের ব্যবধানে। হাতে ওভার বাকি ছিল আরও একটি।

অসাধারণ দুটি সেঞ্চুরি করেছে পাকিস্তানের ব্যাটাররা। অধিনায়ক বাবর আজম এবং ওপেনার ইমাম-উল হকের ব্যাট থেকে বেরিয়ে এসেছে জোড়া সেঞ্চুরি। ১১৪ রান করেছেন বাবর আজম, ১০৬ রান করেছেন ইমাম-উল হক। হাফ সেঞ্চুরি করেছেন ফাখর জামান।

জয়ের জন্য ৩৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ফাখর জামান আর ইমাম-উল হক মিলে গড়েন ১১৮ রানের বিশাল জুটি। ৬৭ রান করে ইমাম-উল হক আউট হওয়ার পর বাবর আজমের সঙ্গে ১১১ রানের জুটি গড়েন ইমাম।

৯৭ বলে ৬ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১০৬ রান করে ইমাম-উল হক আউট হয়ে যান। দলীয় ৩০৯ রানের মাথায় আউট হন বাবর আজম। ৮৩ বলে ১১টি বাউন্ডারি এবং ১ ছক্কায় ১১৪ রান করেন তিনি।

মোহাম্মদ রিজওয়ান আউট হন ২৩ রান করে। খুশদিল শাহ ১৭ বলে ২৭ এবং ইফতিখার আহমেদ ৭ বলে ১১ রান করে পাকিস্তানকে জয় এনে দেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বেন ম্যাকডারমটের সেঞ্চুরির ওপর ভর করে ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ম্যাকডারমট করেন ১০৪ রান। ওপেনার ট্রাভিস হেড করেন ৮৯ রান। মার্নাস ল্যাবুশেন করেন ৫৯ রান এবং মার্কাস স্টোইনিজ করেন ৪৯ রান।


Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //