ধোনির ম্যাজিকে চিরচেনা রূপে চেন্নাই

আইপিএল চারটি শিরোপা ঘরে তোলা চেন্নাই সুপার কিংস আইপিএলের চলতি আসরে দুর্বল দলগুলোর একটি দলে পরিণত হয়েছিল। পর পর কয়েকটি ম্যাচে টানা হারের কারণে পয়েন্ট টেবিলের তলানিতে গিয়ে ঠেকেছিল এ জায়ান্ট দল। কিন্তু আসরের মাঝপথে মাহেন্দ্র সিং ধোনি দলের নেতৃত্বে ফিরে আসার পর দলের জয়ের ধারা ফিরে এসেছে।

ধোনির নেতৃত্বে গতকাল রবিবার (৮ মে) দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে টানা তিন ম্যাচ জয় তুলে নিলো দলটি।

গতকাল দিল্লিকে  ৯১ রানে হারিয়েছে মাহেন্দ্র সিং ধোনির দল। পর পর দুই ম্যাচ জেতা দলটি এ ম্যাচে দিল্লিকে এক কথায় উড়িয়ে দিয়েছে। ৪৯ বলে সাতটি চার ও পাঁচ ছক্কার মারে ৮৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন চেন্নাইয়ের ওপেনার ডেভন কনওয়ে।

মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দিল্লির সামনে ৬ উইকেটে ২০৯ রান তোলে ধোনির কাঁধে চড়া চেন্নাই। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে মিচেল মার্শের ২০ বলে ২৫, ডেভিড ওয়ার্নারের ১২ বলে ১৯, রিষভ পন্তের ১১ বলে ২১ আর শেষ দিকে শার্দুল ঠাকুরের ১৯ বলে ২৪ রানের ইনিংস দিল্লির ম্যাচ বাঁচাতে পারেনি। ইনিংসের ১৪ বল বাকি থাকতেই অলআউট হয় রিকি পন্টিংয়ের শিষ্যরা।

চেন্নাইয়ের ইংলিশ অলরাউন্ডার মঈন আলি ৪ ওভারে ১৩ রান খরচায় তিন উইকেট নেন। এছাড়া মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং, ডোয়াইন ব্রাভো দুটি করে আর মহেশ থিকসানার শিকার হয় অপর উইকেটটি।

প্রথম ইনিংসে চেন্নাইয়ের কিউই ব্যাটার ডেভন কনওয়ে রীতিমত ঝড় তোলেন। ৪৯ বলে তিনি খেলেন ৮৭ রানের টর্নেডো গতির ইনিংস। ৭টি বাউন্ডারির সাথে পাঁচটি ছক্কার মার মারেন তিনি।

আইপিএলের এবারের আসরে ১১ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে নবাগত দল লখনৌ পয়েন্ট টেবিলে শীর্ষে আছে। পয়েন্টের দিক থেকে আট নম্বরে রয়েছে চেন্নাই। আর তলানিতে আছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানস।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //