মধ্যাহ্ন বিরতির পর সাকিবের জোড়া আঘাত, চাপে শ্রীলঙ্কা

মধ্যাহ্ন বিরতির আগেই  অফ-স্পিনার নাইম হাসানের জোড়া আঘাতে স্বস্তি আসে বাংলাদেশ শিবিরে। বিরতি থেকে ফিরে সেই স্বস্তির স্থায়িত্ব বাড়িয়ে দিলেন সাকিব আল হাসান। 

বিরতি থেকে ফিরে বল হাতে আসেন এই অলরাউন্ডার। সাকিবের করা ১১৭তম ওভারের দ্বিতীয় বলেই ক্লিন বোল্ড হন রমেশ মেন্ডিস। এক রানে এই ব্যাটারকে সাজঘরে পাঠান সাকিব। এরপরের বলেই আবারো আঘাত করেন তিনি। এবার এলবির ফাঁদে ফেলেন লাসিথ এম্বুলডেনিয়াকে। রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১২১ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৪০ রান। ১৫৭ রানে অপরাজিত আছেন আগের দিনের সেঞ্চুরিয়ান ম্যাথিউস। ৩ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন বিশ্ব ফার্নান্দো।

আজ সোমবার (১৬ মে) ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নামে বাংলাদেশ-শ্রীলঙ্কা। সফরকারীরা লম্বা স্কোরের দিকে এগোলে ইনিংসের ১১৪তম ওভারে জোড়া আঘাত করেন নাঈম। তুলে নেন সেট ব্যাটসম্যান চান্দিমাল ও নতুন ব্যাটসম্যান নিরোশান ডিকবেলাকে। 

ক্যারিয়ারের ২১ তম হাফসেঞ্চুরি তুলে নেয়া চান্দিমালকে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরান নাইম। রিভিউ নিয়েছিলেন চান্দিমাল, তবে কাজে তাতে। ২ চার ও ৩ ছয়ে ১৪৮ বলে ৬৬ রান করেন তিনি। 

নাঈমকে রিভার্স সুইপ করতে গিয়েই আউট হন চান্দিমাল। তার আউটে ভাঙে ১৩৬ রানের জুটি। এরপরই নিরোশানকে বোল্ড করেন নাঈম। ৩ বলে ৩ রান করে ফেরেন নিরোশান। ইনিংসে নাঈমের এটি চতুর্থ শিকার। 

ম‍্যাথিউসের সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৫৮ রান করে প্রথম দিন শেষ করে শ্রীলঙ্কা। এখান থেকে ৫০০ রানের সংগ্রহ চায় সফরকারীরা। ৪০০ রানের নিচে থামাতে চায় বাংলাদেশ।

প্রথম দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৯০ ওভারে ২৫৮/৪ (ওশাদা ৩৬, করুনারত্নে ৯, কুসল ৫৪, ম্যাথিউস ১১৪*, ধনাঞ্জয়া ৬, চান্দিমাল ৩৪*; শরিফুল ১৩-১-৩৮-০, খালেদ ১১-১-৪৫-০, নাঈম ১৬-২-৭১-২, তাইজুল ৩১-৮-৭৩-১, সাকিব ১৯-৭-২৭-১)।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //