‘নতুন’ নেতৃত্বে ‘নতুন’ শুরু টাইগারদের

অনেকটা বাধ্য হয়েই টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব থেকে স্বেচ্ছায় অব্যাহতি নেন মুমিনুল হক। পরে ঘুরেফিরে আবার নেতৃত্ব ফিরে পান দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ‘নতুন’ করে দলের নেতৃত্বে ফিরলেন তিনি। উইন্ডিজ সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে সাকিবের তৃতীয় অধ্যায় শুরু। 

আজ বৃহস্পতিবার (১৬ জুন) রাত ৮টায় তৃতীয় দফায় অধিনায়ক হিসেবে মাঠে নামবেন সাকিব। আজ রাতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ দল। 

অ্যান্টিগায় সিরিজের প্রথম ম্যাচে রাত ৮টায় মাঠে নামবে সফরকারীরা। ‘নতুন’ করে দায়িত্ব পেয়ে প্রথমবার প্রেস কনফারেন্সে মুখোমুখি হয়ে ‘নতুন’ শুরুর বার্তা দিয়েছেন সাকিব।

সাকিব বলেছেন, ‘টেস্টে সাম্প্রতিক সময়ে ভালো খেলিনি। এখন সুযোগ সবাইকে ভুল প্রমাণ করার। আমরা আসলেই ভালো করতে পারি। এ ম্যাচে ভালো করতে পারলে সিরিজের জন্য ভালো শুরু হবে।’

সাদা পোশাকে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের দলের লড়াইয়ে ক্যারিবীয়রা এগিয়ে। ১৮ বারের দেখায় ১২ জয় উইন্ডিজের। বাংলাদেশ জিতেছে চারটিতে, আর ড্র হয়েছে দুই ম্যাচ। সবশেষ পাঁচ সাক্ষাতের হিসেব কষলেও ৩-২ এ এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম টেস্টের জন্য যেমন হতে পারে বাংলাদেশ দলের একাদশ:

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //