ICT Division

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন রায়না

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছিলেন ভারতীয় বাঁহাতি ব্যাটার সুরেশ রায়না। এবার সবধরনের ক্রিকেটকেই বিদায় বলে দিলেন।

জানা যায়, ২০১৮ সাল থেকে প্রথম শ্রেণির ও লিস্ট ‘এ’ ক্রিকেট খেলেন না সুরেশ রায়না প্রথম শ্রেণির ও লিস্ট ‘এ’ ক্রিকেট খেলেন না ২০১৮ সাল থেকে। আর জাতীয় দলকে বিদায় বলেছেন ২০২০ সালে। পরের বছর আইপিএল খেলেছিলেন তিনি। এরপর আর মাঠে না নামা সাবেক ভারতীয় মিডল অর্ডার ব্যাটার সুরেশ রায়না এবার সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন।

অবসরের ঘোষণা দিয়ে টুইটারে রায়না লিখেছেন, ‘আমার দেশ ও জন্মস্থান উত্তর প্রদেশকে প্রতিনিধিত্ব করা ছিল খুবই সম্মানের বিষয়। এখন আমি সব ধরনের ক্রিকেটকে বিদায় বলছি। আমি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (ইউপিসিএ), চেন্নাই সুপার কিংস, রাজিব সুকলা স্যার ও সকল ভক্তদের আমার প্রতি বিশ্বাস রাখায় এবং সমর্থন করায় ধন্যবাদ জানাচ্ছি।’ 

রায়না ভারতীয় দলে ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে দারুণ পারফরম্যান্স করেছেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে আট হাজারের উপরে রান করেছেন তিনি। তবে টি-২০ ফরম্যাট দিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন রায়না। সব মিলিয়ে টি-২০তে সাড়ে আট হাজারের ওপরে রান তার। এর মধ্যে আইপিএলে করেছেন সাড়ে পাঁচ হাজারের ওপরে রান। 

এমএস ধোনির সঙ্গে দুর্দান্ত সম্পর্ক ছিল রায়নার। ধোনি-রায়না-জাদেজা জুটি মিলে আইপিএলে চেন্নাই সুপার কিংসকে অসাধারণ সাফল্য এনে দিয়েছেন। তার দারুণ পারফরম্যান্সে চেন্নাই ২০১০, ২০১১, ২০১৪ ও ২০২১ সালে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া চেন্নাইয়ের ফাইনালে যাওয়া কিংবা সেরা চারে ওঠা ছিল নিয়মিত ঘটনা। রায়না ছিলেন তার অন্যতম কারিগর।

শুধু ব্যাটার হিসেবেই নয়। ফিল্ডার হিসেবেও দারুণ সফল ছিলেন রায়না। সব ফরম্যাটেই ১০০-এর বেশি ক্যাচ ধরে ইতিহাসেও জায়গা করে নিয়েছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //