টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের মূলপর্বে নিজেদের শেষ ম্যাচে আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে পাকিস্তান। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই পাকিস্তানের।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি আইনে জিম্বাবুয়ের বিপক্ষে জয় হাতছাড়া হলেও পরের ম্যাচেই বাংলাদেশের বিপক্ষে অগ্নিরূপ ধারণ করে প্রোটিয়ারা।

অন্যদিকে, বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। দক্ষিণ আফ্রিকার কাছে হারলে এবারের আসর থেকেই বিদায় নিতে হবে বাবর আজমদের।

বিশ্বকাপে ভারতের কাছে পরাজয়ের পর জিম্বাবুয়ের কাছেও পরাজয়ের তিক্ত স্বাদ গ্রহণ করতে হয় তাদের। সব মিলিয়ে বিপাকে থাকা পাকিস্তানের সামনে তাই আজ জয়ের কোনোই বিকল্প নেই। 

দুই দলের এই লড়াইয়ে আলাদা নজর কাড়বে পেসাররা। কারণ, দুই দলে রয়েছে বিশ্বমানের পেসার যারা যে কোনো ব্যাটারের জন্যই আতঙ্ক। গতি দিয়ে এবারের বিশ্বকাপে আলাদা নজর কেড়েছে প্রোটিয়া পেসার এনরিখ নর্থজে ও লুঙ্গি এনগিদি। 

তাছাড়া রাবাদার মতো পেসারও নিজের দিনে ভয়ংকর হয়ে উঠতে পারেন। পেস বোলিংয়ের শক্তিমত্তায় পিছিয়ে নেই পাকিস্তানও। শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, নাসিম শাহর মতো গতি তারকা রয়েছে পাকিস্তান শিবিরেও।  মরা-বাঁচার এই ম্যাচে পাকিস্তানের পেসাররা জ্বলে উঠতে পারলে বিপাকে পড়তে পারে প্রোটিয়া ব্যাটাররা।

পাকিস্তান একাদশ : মোহাম্মদ রেজওয়ান, বাবর আজম (অধিনায়ক), শান মাসুদ,  মোহাম্মদ হারিস, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহ। 

দক্ষিণ আফ্রিকা একাদশ : কুইন্টন ডি কক, বাভুমা (অধিনায়ক), রুশো, মার্কারাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্ট্রাভস, ওয়েন পার্নেল, হেনরিক ক্লাসেন, এনরিক নর্থজে, লুঙ্গি এনগিদি ও তাবরিজ শামসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //