সাকিব ফালতু কথা বলছে!

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে মূলপর্বে নিজেদের চতুর্থ ম্যাচে গতকাল বুধবার (২ নভেম্বর) জয়ের কাছাকাছি গিয়েও ভারতের কাছে হেরেছে টাইগাররা।
গতকাল অ্যাডিলেডে আগে টসে হেরে ব্যাট করে ১৮৪ রানের বড় সংগ্রহ পেয়েছিল ভারত। রান তাড়া করতে নেমে বেশিরভাগ সময়ই ভালো অবস্থানে ছিল বাংলাদেশ। এমনকি সাত ওভারে বিনা উইকেটে ৬৬ রান তোলার পর যখন বৃষ্টি শুরু হয়, তখনও ১৭ রানে এগিয়ে ছিল টাইগাররা।
বৃষ্টির পর ভোজবাজির মতো পাল্টে যায় সব। ১৬ ওভারে ১৫১ রানের লক্ষ্য ঠিক করে দিলে একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত অবশ্য লড়াই করেছে টাইগাররা। তবে ম্যাচটি জিততে পারেনি, হেরেছে মাত্র ৫ রানে।
মাঝের ওভারগুলোতে সাকিব, আফিফ, ইয়াসিররা বুদ্ধি করে খেলতে পারেননি। অগোছালো শট খেলে বিলিয়ে দিয়েছেন উইকেট। এ অবস্থায় ভারতের কিংবদন্তি ওপেনার বীরেন্দ্র শেবাগ মনে করছেন, অন্ততপক্ষে সাকিবের পরিস্থিতি বুঝে খেলা উচিত ছিল।
শেবাগ বলেন, ‘অধিনায়ককে দায়িত্ব নিতে হয়। শান্ত আউট হয়ে গেছে, সাকিবও ওই একই ওভারে আউট হলো। তারা দ্রুত তিন উইকেট হারিয়েছে। যদি এখানে একটা জুটিও হতো... এটা এমনও না যে টি-২০তে আপনার ৫০ রানের জুটি লাগবে। ১০ বলে ২০ রানের জুটি হলেই খেলা বদলে যেতো।’
সাকিব ম্যাচের আগেই বলেছিলেন, ভারতের বিপক্ষে জিততে পারলে সেটা হবে আপসেট। তার সেই মন্তব্য নিয়ে অনেক সমালোচনা হয়েছে। ব্যাটিংয়ে দলের দরকারের সময়ও সাকিব দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন, বলে মনে করেন শেবাগ।
ভারতের সাবেক এ ওপেনার বলেন, ‘আমার মনে হয় অধিনায়ক একটা ব্যাপার মিসও করেছে। তার অভিজ্ঞতা ছিল, দায়িত্ব নিয়ে কোহলির মতো শেষ অবধি খেলার দরকার ছিল। দলকে উদ্ধার করতে না পারলে ফালতু কথা বলা বন্ধ করা দরকার।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //