ফের টাইগারদের নিয়ে ভবিষ্যৎবাণী ম্যাককলামের

অক্টোবরে ভারতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর বসছে। তবে মাঠের লড়াই এখনো শুরু না হলেও বিশ্বকাপের উত্তাপ চলছে সারাবিশ্বে। ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররা জানাচ্ছেন নিজেদের মতামত। এবার সেখানে যোগ দিলেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার হাডহিটার ব্রেন্ডন ম্যাককলাম।

বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা দেখছেন অনেকেই। এশিয়ার মাটিতে বিশ্বকাপ ও সাম্প্রতিক সময়ে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স বেশ ভালো হওয়ায় এবার শেষ চারের দৌড়ে বাংলাদেশকে এগিয়ে রাখছেন ইংল্যান্ডের টেস্ট দলের হেড কোচ।

ভারতে বিশ্বকাপ হওয়ায় স্বাভাবিকভাবেই এগিয়ে থাকবেন রোহিত-কোহলিরা। ম্যাককলামের চোখেও ভারতই হট ফেভারিট। সেই সঙ্গে জাসপ্রিত বুমরাহ ফেরায় আরও শক্তিশালী হয়েছে ভারত।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে ম্যাককলাম বলেন, ‘আমি মনে করি ভারত অনেক শক্তিশালী দল। বুমরাহর প্রত্যাবর্তন ভারতের জন্য অনেক ভালো খবর।’

এ ছাড়া বিশ্বকাপের শেষ চারে খেলবে এমন চারটি দলের নামও জানিয়েছেন ‘বাজবল’-এর আবিষ্কারক। সেরা দুইয়ে বাংলাদেশকে না রাখলেও সেমিফাইনালের দৌড়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে ম্যাককলাম বলেন, আসলে এই বিশ্বকাপের সেরা চার বাছাই করা কঠিন। ভারত তো থাকবেই। সঙ্গে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তান। নিউজিল্যান্ডের ভালো সুযোগ আছে। 

তিনি বলেন, বাংলাদেশেরও ভালো সম্ভাবনা রয়েছে। এই বিশ্বকাপ সবার জন্য উন্মুক্ত, যারা ভালো করবে শেষ পর্যন্ত তারাই টিকে থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //