স্বপ্নভঙ্গ বাংলাদেশের, সিরিজ জয় শ্রীলঙ্কার

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে জয় পেলেই সিরিজ জয়ের পাশাপাশি ইতিহাস গড়া হতো বাংলাদেশের। তবে সেটি আর হয়ে উঠেনি।

নুয়ান তুশারার এক ওভারেই বদলে যায় ম্যাচের দৃশ্যপট। নিজের করা প্রথম ওভারে শান্ত, হৃদয়, মাহমুদউল্লাহকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন তিনি। রিশাদের ঝোড়ো ফিফটিতে শেষ পর্যন্ত বাংলাদেশ ১৯.৪ ওভারে ১৪৬ রান করলেও ২৮ রানের পরাজয়ের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। শেষ টি-টোয়েন্টি জিতে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের নেয় সফরকারীরা। 

এর আগে, শনিবার (৯ মার্চ) টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে শ্রীলঙ্কা পায় মাত্র ১৮ রান। তাসকিনের বলে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। এরপর দলীয় ৫২ রানে তুলে নেন রিশাদ হোসাইন। তবে অন্যপ্রান্তে কুশল মেন্ডিস টাইগার বোলারদের ওপর ছড়ি ঘোরাতে থাকেন। শেষ পর্যন্ত তিনি ৫৫ বলে ৬ ছক্কা ও সমান চারে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। তাকে দলীয় ১৪০ রানে বিদায় করেন তাসকিন আহমেদ।  

শেষ দিকে দাশুন শানাকার ৯ বলে ১৯ রানের ছোট্ট ক্যামিওতে ১৭৪ রানে গিয়ে থাকে লঙ্কানরা। বাংলাদেশের হয়ে তাসকিন ও রিশাদ ২টি করে উইকেট তুলে নেন। শরিফুল ও মুস্তাফিজ নেন একটি করে উইকেট। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //