বাংলাদেশকে ২৫৬ রানের লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

লঙ্কান দুই ওপেনার আক্রমণাত্নক শুরু করলেও তানজিম সাকিবের তিন শিকারে ম্যাচে ফেরে বাংলাদেশ। পরে মেহেদী মিরাজ ব্রেক থ্রু দেন। অধিনায়ক কুশল মেন্ডিস ও জানিথ লিয়ানাগে ওই ধাক্কা সামলে ওঠেন। লঙ্কানদের রান দুইশ’ হওয়ার আগে ওই জুটি ভাঙেন তাসকিন। পরে আর সুবিধা করতে পারেনি সফরকারীরা। ৪৮.৫ ওভারে ২৫৫ রান তুলে অলআউট হয়ে গেছে।  

এর আগে শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুন নিশাঙ্কা ও আভিস্কা ফার্নান্দো যথাক্রমে ৩৬ ও ৩৩ রান যোগ করেন। সাদেরা সামারাবিক্রমা ৩ রান করে ফিরে যান। চারিথা আশালঙ্কা আউট হন ১৮ রান করে। অধিনায়ক কুশল মেন্ডিস ৭৫ বলে একটি ছক্কা ও পাঁচটি চারে ৫৯ রান করেন।  

দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন সপ্তম ওয়ানডে খেলতে নামা জানিথ লিয়ানাগে। তিনি ৬৯ বলে তিনটি ছক্কা ও দুই চারের শটে ওই রান করেন। হাসারাঙ্গা যোগ করেন ১৩ রান। দলটির লোয়ার অর্ডার ব্যর্থ না হলে রান আরও বড় হতে পারতো।

বাংলাদেশ দলের হয়ে প্রথম তিন উইকেট নেন তানজিম সাকিব। পরে তাসকিন ও শরিফুল তিনটি করে উইকেট তুলে নেন। নতুন বলে শরিফুল ভালো বোলিং করলেও এই ম্যাচে স্লগে ধাক্কা দিয়েছেন তিনি। অন্য উইকেটটি দখলে নেন মেহেদী মিরাজ।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, লিটন দাস (উইকেটকিপার), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তানজিম হাসান সাকিব, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ ঠিকশানা, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশাঙ্কা, লাহিরু কুমারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //