তিন র‍্যাঙ্কিংয়েই অবনতি হয়েছে সাকিবের

অলরাউন্ডারদের শীর্ষস্থানটা দীর্ঘ সময় ধরে নিজের করে রেখেছিলেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাজে ভাবে পরাস্ত হয়েছে টাইগাররা। এই সিরিজে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি। যার ফলে নেতিবাচক প্রভাব পড়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সর্বশেষ প্রকাশিত টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে।

গতকাল বুধবার (২৯ মে) খেলোয়াড়দের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

যুক্তরাষ্ট্রের বিপক্ষের সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন সাকিব। তিনি যথাক্রমে ৬ ও ৩০ রানে আউট হয়েছিলেন। আর তিন ইনিংসে বোল করে মাত্র ১ উইকেট শিকার করেন। প্রথম দুই টি-টোয়েন্টিতে তিনি ছিলেন উইকেটশূন্য। এই বেহাল দশার কারণে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন র‍্যাঙ্কিংয়েই অবনতি হয়েছে সাকিবের।

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হাতছাড়া হয়ে গেছে বিশ্বসেরা অলরাউন্ডারের। তিনি ২২৩ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে যাওয়ায় এক নম্বরে উঠে গেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। শ্রীলঙ্কার এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২২৮।

ব্যাটিংয়ে তিন ধাপ পিছিয়ে সাকিব আছেন যৌথভাবে ৮২তম স্থানে। আর বোলিংয়ে এক ধাপ অবনতি হওয়ায় তার অবস্থান ৩১ নম্বরে।

উল্লেখ্য, আগামী ২ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের। পর্দা ২ জুন উঠলেও ৮ জুন মাঠে নামবে বাংলাদেশ। সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে সাবিক-শান্তরা। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজেরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে হাথুরুসিংহের শিষ্যরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //