ভারতের ক্রিকেট দলের কোচ হতে চান গৌতম গম্ভীর

বিশ্বকাপ শেষেই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে চুক্তি শেষ রাহুল দাব্রিড়ের। তার জায়গায় নতুন কোচ চেয়ে এরই মধ্যে বিজ্ঞপ্তি দিয়েছে বিসিসিআই। আগ্রহ প্রকাশ করে আবেদন করেছেন বিশ্বকাপ জয়ী গৌতম গম্ভীরও। বোর্ডের কাছে সাক্ষাৎকারও দিয়েছেন। 

গত বুধবার বিসিসিআই-এর উপদেষ্টা অশোক মালোত্রা, যতিন প্রাণজাপে ও সুলক্ষ্মণা নায়েকের বোর্ডে সাক্ষাৎকার দিয়েছেন তিনি। ক্রিকইনফো বিষয়টি জানতে পেরেছে। তবে কোচের পদে আর কে কে আবেদন করেছেন এবং কারা সাক্ষাৎকার দিয়েছেন বা ডাক পেয়েছেন তা জানতে পারেননি।

রাহুল দ্রাবিড়ের জায়গায় ভিভিএস লক্ষ্মনের কোচ হওয়ার সম্ভবনা ছিল। কিন্তু তিনি জানিয়ে দিয়েছেন, জাতীয় দলের কোচ হতে চান না। তিনি বর্তমানে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির পরিচালক। তার আগে ওই পদে ছিলেন দ্রাবিড়।

গম্ভীর সম্প্রতি আইপিএলের দল কেকেআরের মেন্টর ছিলেন। তিনি জাতীয় দলের হয়ে যেমন সব শিরোপা জিতেছেন। তেমনি কেকেআর-কে নেতৃত্ব দিয়ে আইপিএল শিরোপা জিতেছেন। এবার মেন্টর হিসেবে শিরোপা জিতেছেন। যে কারণে জাতীয় দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে যান তিনি। 

গম্ভীরও সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন, তিনি সুযোগ আসলে ভারতের কোচ হতে চান। ১৪০ কোটি মানুষের প্রতিনিধিত্ব করা গৌরবের। ভারতের নতুন কোচ সাড়ে তিন বছরের জন্য অর্থাৎ ২০২৭ সালের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেওয়া হতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //