আইসিসি থেকে দুঃসংবাদ পেলেন তানজিম সাকিব

নেপালের বিপক্ষে ব্যাটারদের ব্যর্থতার দিনে বাংলাদেশের মান বাঁচান পেসার তানজিম সাকিব। চার ওভার বল করে ৭ রানে নেন ৪ উইকেট। ২৪ বলের মধ্যে ২১ বলই করেন ডট করেন এই পেসার। টাইগার পেসারের দুর্দান্ত ওই স্পেলই নেপালকে ছিটকে দিয়েছিলো ম্যাচ থেকে। সুপার এইটের ম্যাচে মাঠে নামার আগে সাকিবকে দুঃসংবাদ দিলো আইসিসি। তাকে জরিমানা করেছে সংস্থাটি।

নেপাল অধিনায়ক রোহিত পৌডেলের সঙ্গে ম্যাচের মধ্যেই বাদানুবাদে জড়িয়ে পড়েন সাকিব। মূলত এ কারণেই তাকে শাস্তি দিয়েছে আইসিসি। সাকিবের ম্যাচ ফির ১৫ শতাংশ কর্তন করা হয়েছে, সঙ্গে নামের পাশে যোগ হয়েছে এক ডিমেরিট পয়েন্টও।

আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১২ ধারা অনুযায়ী কোনো খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোনো ব্যক্তির সঙ্গে শারিরীকভাবে মুখোমুখি অবস্থানে আসার অনুমতি নেই। সাকিব ২.১২ ধারা ভঙ্গ করার কারণেই শাস্তি পেয়েছেন। 

অন ফিল্ড আম্পায়ার আহসান রাজা ও স্যাম নোগাজস্কি, তৃতীয় আম্পায়ার জয়ারমন মদনগোপাল ও চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনার অভিযোগের ভিত্তিতে সাকিবের শাস্তি আরোপ করেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। নিজের শাস্তি স্বীকার করে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি সাকিবের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //