ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির শঙ্কা

সুপার এইটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারের তিক্ত স্বাদ পেয়েছে বাংলাদেশ। সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখতে আজ শনিবার (২২ জুন) ভারতের বিপক্ষে তাদের জয়ের বিকল্প নেই। কিন্তু অ্যান্টিগায় ভারত-বাংলাদেশ ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি!

ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। স্থানীয় আবহাওয়া পূর্বাভাসে বলা হচ্ছে, এই ম্যাচে বড় প্রভাবক হয়ে উঠতে পারে বৃষ্টি। রয়েছে বজ্রবৃষ্টির সম্ভাবনা। সেটা সকালে যেমন, বিকালেও তাই। একুয়েদারের রিপোর্ট অনুযায়ী, স্থানীয় সময় সকাল ১০-১১ টার মধ্যে প্রায় ৫০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অবশ্য এই সময়ের পরই আবহাওয়া পরিষ্কার হয়ে যাওয়ার পূর্ভাবাস রয়েছে।

প্রশ্ন হলো বৃষ্টিতে যদি ভারত বনাম বাংলাদেশ ম্যাচ ভেস্তে যায়, তাহলে কী হবে? যেহেতু সুপার এইট পর্বে কোনও ম্যাচের জন্যই রিজার্ভ ডে নেই। সেই হিসেবে বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে নিয়ম অনুযায়ী ভারত ও বাংলাদেশ-দুই দেশের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়ে যাবে। তখন সেমিফাইনালের জন্য বাংলাদেশকে অস্ট্রেলিয়া-আফগানিস্তান এবং ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। পাশাপাশি আফগানিস্তানকে হারানোর পর সমীকরণ পক্ষে আসতে হবে।

আর প্রথম ম্যাচ জেতায় ভারতের হবে ৩ পয়েন্ট। শেষ ম্যাচে ভারতের সামনে অস্ট্রেলিয়া। আর বাংলাদেশ পাবে আফগানিস্তানকে। যদি আফগানিস্তানকে হারিয়ে দেয় বাংলাদেশ। আর অন্যদিকে ভারত অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়, সেক্ষেত্রে বদলে যেতে পারে পুরো গ্রুপের চিত্র। এমনকি বিদায়ও নিতে পারে ভারতকে। যা ভাবাচ্ছে ভারতীয় সমর্থকদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //