বাংলাদেশের সামনে ভারতের রানের পাহাড়

শুরুতেই উইকেট তুলে নিতে পেরেছিল বাংলাদেশের বোলাররা। তাতেও কাজ হলো না। পিচে এসেই পরবর্তী ব্যাটাররাও বোলারদের উপর চড়াও হলেন। শেষ দিকে ঝোড়ো ব্যাটিং করেন হার্দিক পান্ডিয়া। আর শেষ ওভারে ১৮ রান খরচ করেন মোস্তাফিজুর রহমান। এতে ৫ উইকেটে ১৯৬ রানের বিশাল পুঁজি গড়ে ফেললো ভারত। অর্থাৎ বিশ্বকাপে টিকে থাকতে হলে বাংলাদেশকে করতে হবে ১৯৭ রান।

এর আগে অ্যান্টিগার স্যার ভিড রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমেই চার-ছক্কাকে হাঁকাতে শুরু করেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। তার সঙ্গে দ্রুত গতিতে রান তোলায় ছিলেন কোহলিও। মারকুটে শুরু করা রোহিতকে বেশিক্ষণ যেতে দেননি সাকিব আল হাসান। চতুর্থ ওভারে ভারতীয় অধিনায়ককে জাকির আলির হাতের ক্যাচ বানান সাকিব। ১১ বলে ২৩ রান করে ফেরত যান রোহিত।

চলতি বিশ্বকাপে অফফর্মে থাকা কোহলি আজ বাংলাদেশের বিপক্ষে যেন জ্বলে উঠেছিলেন। মারকুটে খেলে ২৮ বলে ৩৭ রান তুলে ফেলেন তিনি। তবে এখানেই তাকে সীমাবন্ধ করে দেন বাংলাদেশ পেসার তানজিম হাসান সাকিব।

নবম ওভারের প্রথম বলে তানজিম সাকিবকে ডাউন দ্য উইকেটে এসে বাউন্ডারি হাঁকাতে যান কোহলি। তবে বল ব্যাটে স্পর্শ না করে স্টাম্প ভেঙে দেয়। ওই ওভারের তৃতীয় বলে সূর্যকুমার যাদবকে ফেরান তানজিম সাকিব। ডানহাতি এই ব্যাটারকে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচ বানান তিনি।

১২তম ওভারে রিশাদ হোসেনের দ্বিতীয় বলে ছক্কা ও তৃতীয় বলে চার হাঁকিয়েছেন রিশাভ পান্ত। তবে পরের বলে তাকে খুঁজতে হলো প্যাভিলিয়নের পথ। রিশাদকে রিভার্স সুইপ করতে গিয়ে তানজিম সাকিবের হাতে ক্যাচ হলেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার। ২৪ বলে ৩৬ রান করে ফেরত যেতে হলো পান্তকে।

রিশাদের বলে বোল্ড হওয়ার আগে ২৪ বলে ৩৪ রান করেন শিবম দুবে। শেষ দিকে মারকুটে ব্যাটিং করে ফিফটি করেন হার্দিক পান্ডিয়া। ২৭ বলে ৫০ রানে (৪ বাউন্ডারি ৩ ছক্কায়) অপরাজিত থাকেন তিনি। তার সঙ্গে ৫ বলে ৩ রানে অপরাজিত ছিলেন অক্ষর প্যাটেল।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও রিশাদ হোসেন। ১টি উইকেট শিকার করেন সাকিব আল হাসান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //