পি কে হালদারের নারী সহযোগী শুভ্রা গ্রেফতার

বিদেশে পলাতক প্রশান্ত কুমার (পিকে) হালদারের দুর্নীতিতে সহযোগিতার অভিযোগে শুভ্রা রানী ঘোষ নামে এক নারী সহযোগীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার (২২ মার্চ) সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। 

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এতথ্য জানিয়েছেন। 

শুভ্রা ওয়াকামা ইন্টারন্যাশনাল নামে একটি কোম্পানির পরিচালক। এর আগে গতকাল রবিবার (২১ মার্চ) ওয়াকামা ইন্টারন্যাশনাল নামের ওই ‘কাগুজে কোম্পানির’ পরিচালকসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

পি কে হালদারের নিয়ন্ত্রাধীন ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিস লিমিটেড থেকে পাঁচটি কাগুজে প্রতিষ্ঠান প্রায় ৪৩৪ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছে। এর মধ্যে ওয়াকামা লিমিটেড ঋণের নামে তুলে আত্মসাৎ করে প্রায় ৮৭ কোটি ৬০ লাখ টাকা। 

এই পাঁচটি কাগুজে প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ ইন্টারন্যাশনাল লিজিংয়ের কয়েকজন পরিচালক এবং পি কে হালদারকে আসামি করে গতকাল রবিবার (২১ মার্চ) পাঁচটি পৃথক মামলা দায়ের করে দুদক। এর মধ্যে একটি মামলার (নম্বর ১৩) আসামি হলেন শ্রভ্রা।

বিদেশে থেকে শুভ্রার দেশে আসার বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে দুদক। তাদের একটি টিম সকালে হযরত আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে অবস্থান নেয়। পরে বিমানবন্দর থেকে বেরিয়ে এলেই তাকে গ্রেফতার করা হয়। 

দুদকের এক কর্মকর্তা জানান, তাকে আদালতে সোপর্দ করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh