আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য গ্রেফতার

আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট

আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (১১ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৪টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কদমতলী পৌরসভা সংলগ্ন রায়েরবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মোঃ রায়হান হোসেন ওরফে সাব্বির হোসেন রাইহান ওরফে আল রাব্বি (২২), তানভীর হোসেন (২১), মোঃ আমিনুল ইসলাম (২১), এবং সাগর ইসলাম ওরফে ইউসুফ বিন আব্দুর রকিব (২১)।

এদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী বই, ৫টি বুকলেট, ২টি ছোড়া ও ৪টি অ্যান্ড্রয়েড মোবাইল জব্দ করা হয়।

রাজধানীর বারিধারায় এন্টি টেরোরিজম ইউনিটের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া এন্ড আ্যওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান সাংবাদিকদের জানান, সাব্বির হোসেন রাইহান-সহ তার সহযোগীরা ‘গাজওয়াতুল হিন্দ’ কিংবা বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে অনলাইনে উগ্রবাদ ছড়ানোসহ বিভিন্ন রাষ্ট্রবিরোধী কার্যক্রম পরিচালনা করছিল। তারা সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্র ও সরকার বিরোধী উস্কানিমূলক বিভিন্ন পোস্ট দেয়ার পাশাপাশি আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল।

গ্রেফতার হওয়া রায়হান হোসেন ওরফে সাব্বির হোসেন রাইহান মাতাউল হাজি আব্দুর লতিফ ভূইয়ান বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র। তানভীর হোসেন স্থানীয় হাজী মিছির আলী ডিগ্রি কলেজের ইন্টারমেডিয়েট দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এদিকে মো. আমিনুল ইসলাম ২০১৬ সালে রায়েরবাগ এলাকার বর্ণমালা আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ইন্টারনেট ব্যবসা করে আসছিল। অপর সদস্য সাগর ইসলাম ঢাকার গভ. ল্যাবরেটরি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

পুলিশ সুপার আসলাম খান আরও জানান, গ্রেফতারকৃতরা উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ করে। সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতংক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কদমতলী থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //