কম্পিউটার ব্যবসার আড়ালে চলত জাল সনদের সিন্ডিকেট

রাজধানীর মিরপুর মডেল থানা এলাকা থেকে বিভিন্ন পাবলিক পরীক্ষার সনদসহ বিআরটিএ সনদ এবং বিভিন্ন ব্যক্তির নামে টিন সনদপত্র জাল করার অভিযোগে মো. শহীদুল ইসলাম (৪৭) নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‍্যাব-৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৪ জানুয়ারি) ভোরে মিরপুর মডেল থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

শুক্রবার সন্ধ্যায় র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম জানান, বিভিন্ন পাবলিক পরীক্ষার জাল সনদসহ বিআরটিএ সনদ ও বিভিন্ন লোকের নামে টিন সনদপত্র তৈরি করে ছাপিয়ে বিক্রি করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় তার কাছ থেকে জাল সনদ তিনটি, বিআরপিএ জাল প্রাপ্তি রশিদ একটি, জাল টিন সনদপত্র পাঁচটি, ল্যাপটপ একটি, মনিটর দুটি, চারটি সিপিইউ, প্রিন্টার দুটি, মাউস চারটি, স্ক্যানার একটি, টেলিফোন একটি, কিবোর্ড দুটি ও দুটি সিল জব্দ করা হয়।

মাজহারুল ইসলাম বলেন, গ্রেফতার শহীদুল ইসলাম দীর্ঘদিন ধরে মিরপুরে কম্পিউটারের দোকান খুলে বিভিন্ন পাবলিক পরীক্ষার সনদপত্রসহ বিআরটিএ সনদ এবং বিভিন্ন ব্যক্তির নামে টিন সনদপত্র জাল করে ছাপিয়ে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে বিক্রি করে আসছিলেন। জব্দ করা জাল সনদ, বিআরটিএ প্রাপ্তি সনদ ও টিন সনদপত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //