অস্ত্র-মাদক-জালনোটসহ শীর্ষ সন্ত্রাসী মাহমুদুল গ্রেপ্তার

রাজধানীর শাহআলী এলাকা থেকে অস্ত্র, মাদকদ্রব্য ও জালনোটসহ শীর্ষ সন্ত্রাসী মাহমুদুল হাসানকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিআইজি মোজাম্মেল হক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর শাহআলী থানাধীন দিয়াবাড়ি ঘাট এলাকা থেকে শীর্ষ সন্ত্রাসী মাহমুদুল হাসানকে (৪১) গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকায় দীর্ঘদিন ধরেই চাঁদাবাজী, মাদক বিক্রিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন।  অভিযানে মাহমুদুল হাসানের কাছ থেকে ১ টি বিদেশি পিস্তল, ১ টি ম্যাগজিন, ২ রাউন্ড গুলি, ১ টি হরিণের চামড়া, ১ টি প্রাইভেটকার, ১০৫ পিস ইয়াবা, জালটাকা এবং নগদ ২ লাখ ৮৫ হাজার ৫৩৫ টাকাসহ চাঁদাবাজির বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার ব্যক্তি সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক বিক্রিসহ বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। দিয়াবাড়ি এলাকায় চলমান বাস-ট্রাক এবং যেকোনো পণ্য পরিবহনকারী পিকআপ ভ্যান ও অন্যান্য পরিবহন থেকে তিনি চাঁদা আদায় করতেন।

মোজাম্মেল হক বলেন, তদন্তে জানা যায়, গ্রেফতার মাহমুদুল হাসান বিগত ২০০৪ সালে কাফরুল থানাধীন এলাকায় একে-৪৭ রাইফেল নিয়ে পুলিশের হাতে ধরা পড়েছিল। বিভিন্ন থানায় তার নামে একাধিক মাদক, অস্ত্র ও চাঁদাবাজির মামলা রয়েছে।

র‌্যাবের অতিরিক্ত ডিআইজি মো মোজাম্মেল হক আরো বলেন, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অস্ত্র, মাদক, জালটাকা এবং বন্যপ্রাণী সংরক্ষণ আইনে পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //