চলচ্চিত্রেই স্থায়ী হতে চান অপর্ণা

দেশের ছোট পর্দার আলোচিত অভিনেত্রী অপর্ণা। অসংখ্য নাটকে অভিনয় করে দর্শকের মন জয় করে নিয়েছেন। সিরিয়াস ও কমেডি সব ধরনের নাটকেই অভিনয় করেন। কখনো সরলা, কখনো চঞ্চলা আবার কখনো তাকে দেখা গেছে প্রতিবাদী নারী চরিত্রে। টিভি নাটকের পাশাপাশি কয়েকটি চলচ্চিত্রে কাজ করে প্রশংসিত হয়েছেন গুণী এই অভিনেত্রী। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। সাম্প্রতিক সময়ে চলচ্চিত্রে বেশ মনোযোগী হয়েছেন এ অভিনেত্রী। 

নাটকে কম কাজের প্রসঙ্গে তিনি বলেন, ‘বর্তমান নাটকের অবস্থা ভালো যাচ্ছে না। ঘুরেফিরে একই গল্প, একই অভিনয়। হয়তো ‘কমেডি’ নয়তো ‘রোমান্টিক’ নাটক। একই ধরনের অভিনয় বারবার করতে ভালো লাগে না। না জেনে অনেকেই নাটক নির্মাণে এসেছেন। তাদের সঙ্গে কাজ করতে গিয়ে যাচ্ছে তাই অবস্থা। তাই ঠিক করেছি ভালো মানের নির্মাতাদের নাটক ছাড়া কাজ করবো না। এমন কিছু কাজ আছে, যা করার চেয়ে না করাই ভালো। এ ছাড়া বর্তমানে আমি চলচ্চিত্র নিয়ে ব্যস্ত আছি। ভালো নাটকের প্রস্তাব এলেও করা সম্ভব হচ্ছে না চলচ্চিত্রের জন্য।’


অপর্ণা অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ মুক্তি পেয়েছিলো দুই বছর আগে। মুক্তিযুদ্ধের এ ছবিতে তিনি অভিনয় করেছিলেন কলকাতার অভিনেতা পরমব্রতের সঙ্গে। ছবিটি পরিচালনা করেন ফখরুল আরেফিন। একই পরিচালকের ‘গন্ডি’ ছবিটি মুক্তি পেয়েছে ৭ ফেব্রুয়ারি। 

এ ছবিতে অপর্ণাকে দেখা যাবে নেতিবাচক চরিত্রে। তার চরিত্রের নাম মিলি। এতে তার বিপরীতে অভিনয় করেছেন ছোট পর্দার আরেক দর্শকপ্রিয় অভিনেতা মাজনুন মিজান। ছবির চরিত্র নিয়ে অপর্ণা বলেন, ‘ছবির গল্পটা আমাকে টেনেছে বেশি।’ গল্প বন্ধুত্ব নিয়ে। বন্ধুত্ব যে শুধু তরুণদের মধ্যে সীমাবদ্ধ তা নয়, সিনিয়রদের মধ্যেও হতে পারে সেটাই দেখানো হয়েছে। আমার চরিত্রটা একটু আলাদা। এখানে আমি নেতিবাচক চরিত্রে অভিনয় করেছি। এর আগে এ ধরনের চরিত্রে চলচ্চিত্রে তো নয়ই নাটকেও অভিনয় করেছি কিনা মনে পড়ে না। খুব ভালো লাগছে অভিনয় করে। এখানে আমি সব্যসাচীর ছেলের বউয়ের চরিত্রে অভিনয় করছি।’ 


মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ২০০৯ সালে চলচ্চিত্রে আসেন অপর্ণা। এরপর ২০১৩ সালে ‘মৃত্তিকা মায়া’, ২০১৪ সালে ‘মেঘমল্লার’, ২০১৫ সালে ‘সুতপার ঠিকানা’, ২০১৬ সালে ‘দর্পণ বিসর্জন’ ও ২০১৭ সালে ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৩ সালে ‘মৃত্তিকা মায়া’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেত্রীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এ অভিনেত্রী।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh