সুদিনের অপেক্ষায় সিনেমার তারকারা

শাকিব খান, মাহিয়া মাহি ও আরিফিন শুভ

শাকিব খান, মাহিয়া মাহি ও আরিফিন শুভ

ঈদ মানেই তো চলচ্চিত্রশিল্প আর সিনেমা হলগুলোতে উৎসবের আমেজ, জমজমাট অবস্থা; কিন্তু করোনার কারণে পরপর দু’বছর ঈদ কে ঘিরে ঢালিউডে মুক্তি পাচ্ছে না নতুন কোনো সিনেমা। করোনাভাইরাসের দাপটে ঢালিউডেও সবকিছু থেমে আছে। 

অন্যান্য পেশাজীবীর মতো সিনেমাসংশ্লিষ্ট মানুষদেরও মন খারাপ। ঈদে যেসব সিনেমা মুক্তির কথা ছিল, সেসবের অভিনয়শিল্পীদের মনের অবস্থা কী? 

সিনেমাশূন্য শাকিবের ঈদ

গত ১৬ বছরের মধ্যে তৃতীয়বারের মতো ঈদে শাকিব খানের কোনো সিনেমা মুক্তি পাচ্ছে না। তবে তাতে কোনো আফসোস নেই তার। বললেন, ‘মানুষের জীবন আগে বাঁচুক। সিনেমা মুক্তি দিয়ে কী হবে! বিশ্ব কোথায় যাচ্ছে, কে জানে। সারা দুনিয়ায় প্রেক্ষাগৃহ সিনেমা মুক্তি পাচ্ছে না। শুধু আমার বেলায় এমনটা হলে খারাপ লাগত। পরিস্থিতি ভালো হলে উৎফুল্ল মনে সিনেমা মুক্তি দেব।’

মাহিয়া মাহি

মাহিয়া মাহির সর্বশেষ ঈদের সিনেমা ছিল জান্নাত। মুক্তি পায় ২০১৮ সালের ঈদুল আজহায়। ২০১৯ সালের কোনো ঈদেই ছিল না মাহির নতুন কোনো সিনেমা। এক বছরের বিরতি শেষে গত বছর মন দেব মন নেব সিনেমা দিয়ে উৎসবমুখর প্রেক্ষাগৃহে ফিরতে চেয়েছিলেন তিনি। আপাতত তা আর হচ্ছে না। পরপর দু’বছর পিছিয়ে গেল মাহির ছবিটি। 

মাহি বলেন, ‘মহামারির এই সময়ে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখার পরিবেশ ও মানসিকতা কারোরই নেই। তাই সিনেমার মুক্তি আটকে যাওয়ায় দুঃখ নেই; বরং ভালো সময়ের অপেক্ষা করাই এখন বুদ্ধিমানের কাজ হবে।’

আরিফিন শুভ

এবারের ঈদুল ফিতরে মিশন এক্সট্রিম সিনেমাটি মুক্তি পাবার কোনো সম্ভাবনা নেই। শুভ বললেন ‘আমার কপালটাই মনে হয় একটু খারাপ। ভালো কিছু প্রত্যাশা করে যে কাজ করি, তাতে প্রায়ই কোনো না কোনো ধরনের বাধা আসে।’ তবে পুরো বিশ্বের বিনোদন খাতের অবস্থা তো একই। তাই এই কষ্ট মেনে নিয়ে পৃথিবীর সেরে ওঠার প্রত্যাশা করছেন শুভ।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh