ইউএনডিপির শুভেচ্ছা দূত হলেন জয়া

আগামী এক বছরের জন্য জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত হলেন জয়া আহসান। আজ শনিবার (১ জানুয়ারি) থেকেই নতুন ভূমিকায় দেখা যাবে এ অভিনেত্রীকে।

বিভিন্ন উন্নয়নমূলক কাজে স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণের কারণে জয়া ইতিমধ্যেই প্রশংসিত। ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় পৌঁছতে (এসডিজি) সচেতনতা বাড়ানোর কাজ করবেন তিনি।


ইউএনডিপির শুভেচ্ছাদূত হতে পেরে আপ্লুত জয়া। অভিনেত্রীর নিজের কথায়, ইউএনডিপির সঙ্গে দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ২০৩০ সালের মধ্যে তা অর্জন করতে হলে সকলকে একজোট হয়ে কাজ করতে হবে। 

তিনি আরও বলেন, আমি আমার কাজের মধ্যে দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব। আমরা যেন সবাই মিলে বাংলাদেশসহ বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।


জয়াকে শুভেচ্ছাদূত হিসেবে পেয়ে খুশি ইউএনডিপির প্রতিনিধিরাও। আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখোপাধ্যায় বলেন, পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলা আমাদের সবার অঙ্গীকার। তা রক্ষা করতে হলে আমাদের সবাইকে যার যার দায়িত্ব পালন করতে হবে । তবেই এসডিজি অর্জন করা সম্ভব হবে। 

তিনি বলেন, জয়া আহসানের মতো একজন জনপ্রিয় শিল্পী ও সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ মানুষ ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়াতে আমরা সৌভাগ্যবান। তার মাধ্যমে আমাদের কথা এখন দেশ ও দেশের বাইরে মানুষকে আরো বেশি করে পৌঁছনো যাবে। 


ইউএনডিপির সঙ্গে এসডিজি ছাড়াও আরও অন্যান্য বিষয় যেমন, দারিদ্র, নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন, সহনশীলতা, পরিবেশ, জ্বালানি ও লিঙ্গ সমতা নিয়ে সচেতনতা বাড়াতে কাজ করবেন জয়া।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //