শাকিব-পূজার ‘গলুই’তে হতাশ দর্শক

প্রথমবারের মতো চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে জুটি হয়ে অভিনয় করলেন নতুন প্রজন্মের চিত্রনায়িকা পূজা চেরি। এসএ হক অলিক পরিচালিত ‘গলুই’ সিনেমায় দেখা যাবে নতুন এই জুটিকে। শুটিংয়ের সময় থেকেই দুজনের পর্দা রসায়ন নিয়ে দর্শকদের আগ্রহের কমতি ছিল না। আসন্ন রোজার ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

এর আগে প্রচারণার অংশ হিসেবে মঙ্গলবার (৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় ইউটিউব ও ফেসবুকে প্রকাশ করা হয়েছে সিনেমার অফিসিয়াল টিজার। নির্মাণের শুরু থেকে আলোচনায় থাকা দেশের শীর্ষ নায়কের একঝলক প্রকাশ্যে আসবে শুনে অধীর আগ্রহে ছিলেন তার ভক্ত-অনুসারীরা।

তবে টিজারটি তাদের মন ভেজাতে পারেনি। টিজার দেখার পর খানিকটা হতাশই হয়েছেন তারা। ২০২২ সালে এমন সাদামাটা ও দুর্বল সম্পাদনার টিজার দেখে রীতিমতো হতবাক হয়েছেন কেউ কেউ। তাই তো কিছু না ভেবে সরাসরি প্রশ্ন তুলেছেন টিজারের সম্পাদনার মান নিয়েই।

সিনেমার পরিচালক, অভিনেতা, কলাকুশলীদের পরিচয় করিয়ে দেবার জন্য যে টাইটেল থাকে সেটার লেখনির শৈলী সবচেয়ে দৃষ্টিকটু লেগেছে তাদের। এছাড়া এর কালার কারেকশনও প্রত্যাশা পূরণ করতে পারেনি।

তাই তো টিজারের নিচে মন্তব্যে ঘরে গিয়ে অনেক নেতিবাচক মন্তব্য চোখে পড়ে। ফারহান ফেরদৌস অভি নামে একজন লিখেছেন, ‘গলুই’-এর টিজার দেখলাম। শুটিংয়ের সময় লোকেশন আর বিহাইন্ড দ্য সিন দেখে মুভিটার প্রতি দারুণ আগ্রহ ছিল। কিন্তু টিজার দেখে ব্যক্তিগতভাবে সন্তুষ্ট হতে পারলাম না। এত বাজে ইন্ট্রো এর আগে কোনো টিজারে দেখিনি। যে রকম ফন্ট ইউজ করেছে এর চেয়ে ভালো ফন্ট আমাদের স্মার্টফোনেই পাওয়া যায়।

সুজন নামে একজন লিখেছেন, ‘গলুই’র টিজার দেখে হতাশ আমি। নিলয় আহমেদ নামের একজন তো সরাসরি পরিচালকের দৃষ্টি আকর্ষণ করেছেন। হতবাক হয়ে তিনি লেখেন, এগুলো দেখে মনে হলো মুভির টিজারটা মোবাইল দিয়ে এডিটিং করেছে, এই মুভির সাথে যারা জড়িত তারা দর্শকদের সাথে তামাশা করছে। আমি বুঝি না ওরা কি বর্তমান সময়ের রোমান্টিক সিনেমার মান কী রকম হয়, সেটা কি তারা দেখে না বা বুঝে না?

পরিশেষে বলব যেহেতু এটা শাকিব খানের সিনেমা দেখতে হবেই। কারণ এর সাফল্য বা ব্যর্থতার উপর শাকিব খানের মান সম্মান জড়িত। টিজার ভালো ছিল তবে সম্পাদনা খুবই বাজে। এটেনশন প্লিজ! এই বিষয়টা পরিচালক এর কাছে তুলে ধরার জন্য অনুরোধ রইল। শাকিবকে কটাক্ষেরও শিকার হতে হয়েছে এমন টিজারের কারণে।

ইভান নামের আরেকজন লেখেন, শাকিবকে এখন বয়স্ক লাগে। মুখে বয়সের ছাপ পড়ে গেছে। পূজাকে সুন্দর লাগছে। কিন্তু কীভাবে মানায় ভাই এদের!

‘গলুই’ সিনেমাতে দেখা যাবে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্প। সিনেমাটিতে আরো অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ অনেকে। গান করছেন কুমার বিশ্বজিৎ, হাবিব ওয়াহিদ, কণা প্রমুখ। এই সিনেমার মাধ্যমে প্রথম বার অনুদানের সিনেমায় অভিনয় করেন শাকিব খান। সিনেমাটি ২০২০-২১ অর্থবছরে অনুদান পায়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //